হকি লিগে আবাহনী-মোহামেডানের ম্যাচ ছিল অঘোষিত ফাইনাল। সেই ফাইনাল ম্যাচটি পুরোপুরি শেষ হয়নি। মোহামেডান খেলতে অস্বীকৃতি জানানোয় আবাহনীকে জয়ী ঘোষণা করা হয়েছে। এই জয়ে মেরিনার্সের সমান ৩৭ পয়েন্ট হয়েছে আবাহনীর। তাই তো লিগ চ্যাম্পিয়ন কারা তা জানতে উভয়পক্ষকেই অপেক্ষা করতে হচ্ছে। 

লিগের বাইলজ অনুযায়ী, শীর্ষস্থানে একাধিক পয়েন্টধারী হলে দুই দলের মধ্যে পুনরায় ম্যাচ হবে। এখন আবাহনী ও মেরিনার্সের সমান ৩৭ পয়েন্ট হওয়ায় প্লে অফ আয়োজনের কথাই বলেছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ, ‘আমরা বাইলজ অনুযায়ী দুই ক্লাবকে চিঠি দেব। চিঠিতে প্লে অফের সময় জানিয়ে দেওয়া হবে।’ ফেডারেশন রোববার বিকেল ৪টায় প্লে অফ ম্যাচের চিঠি দুই ক্লাবকে দিতে পারে বলে জানা গেছে।

হকিতে বাইলজে প্লে অফের কথা থাকলেও বিগত সময়ে যুগ্ম চ্যাম্পিয়ন করা হয়েছে। দুই বা এক দল অস্বীকৃতি জানালে তখন কি হবে এমন প্রশ্নের উত্তরে সাধারণ সম্পাদক বলেন, ‘দেখি ক্লাবগুলো কি বলে। বাইলজে আমাদের সব কিছুরই উল্লেখ রয়েছে।’

ম্যাচের পর আবাহনীর ম্যানেজার মাহবুব হারুন বলেন, ‘আমরা প্লে অফ খেলতে চাই।’ অন্যদিকে, মেরিনার্সের সাধারণ সম্পাদক হাসানউল্লাহ খান রানা বলেন, ‘আমরা ফেডারেশনের চিঠি পেলে সিদ্ধান্ত জানাতে পারব।’ বাস্তবিক অর্থে প্লে অফ হওয়ার সম্ভাবনা কমই। কারণ বিদেশি খেলোয়াড়দের স্বদেশে ফিরে যাওয়া এবং বিমানবাহিনীর খেলোয়াড়দের ভারতের টুর্নামেন্টে খেলার কথা রয়েছে। 

হকিতে ২০১৪ সালে আবাহনী ও উষা যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছিল। ২০১৬ সালে মেরিনার্স, ১৮ সালে মোহামেডান ও ২১ সালে মেরিনার্স চ্যাম্পিয়ন হয়। 

এজেড/এএইচএস