আজ (রোববার) থেকে শুরু হচ্ছে প্রিমিয়ার হকি লিগের দলবদল। এর আগেই উত্তপ্ত হকি অঙ্গন ও ক্লাবপাড়া। মোহামেডান ক্লাব ভাঙচুরের অভিযোগে মেরিনার্স ক্লাবের বিরুদ্ধে মামলা হয়েছে। আজ রোববার দুপুরে ক্লাবের ম্যানেজার (অ্যাকাউন্টস) মহিন উদ্দিন ক্লাবের পক্ষ থেকে মতিঝিল থানায় অভিযোগ দায়ের করেন। মতিঝিল থানা মোহামেডানের এই অভিযোগ মামলা হিসেবে নথিভুক্ত করেছে। 

তাদের অভিযোগপত্রে শুক্রবার রাতের ঘটনার বিবরণ দেওয়া হয়। সেই ঘটনায় মোহামেডান ক্লাব অভিযোগ পত্রে চারজনসহ অজ্ঞাত অনেকের নাম বিবাদী হিসেবে উল্লেখ করেছে। এক নম্বর বিবাদী হিসেবে মেরিনার্স ক্লাবের সাধারণ সম্পাদক হাসান উল্লাহ খান রানাকে, দ্বিতীয় নম্বর হিসেবে হকি ফেডারেশনের সদস্য এবং মেরিনার্সের কর্মকর্তা বদরুল ইসলাম দীপু, তিন নম্বরে টিম ম্যানেজার নজরুল ইসলাম ও সমর্থক জুবায়ের। 

অভিযোগ পত্রে মোহামেডান ক্লাব সেদিন রাতে মেরিনার ইয়াংসের কর্মকর্তা ও সমর্থকদের বিভিন্ন ঘটনার উল্লেখ করেছে। পাশাপাশি এটিও লিখেছে ওই ঘটনার পর তাদের ক্যাম্পে থাকা খেলোয়াড়রা নিরাপত্তা শঙ্কায় ভুগছে। হকি অঙ্গনে মামলা, হামলা নতুন কিছু নয়। এর আগেও হকি অঙ্গনে মামলার রেকর্ড রয়েছে। তবে তিন বছর পর পুনরায় দলবদল হওয়ার মুহুর্তে এই হামলা-মামলা আসন্ন লিগকে খানিকটা শঙ্কায় ফেলেছে। 

মোহামেডান ক্লাবের নীতি নির্ধারকরা গতকাল রাতে মেরিনার ইস্যুতে উদ্ভূত পরিস্থিতি নিয়ে আলাপ-আলোচনা করেছে। সেই আলোচনায় আইনি পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত হয়। এরই প্রেক্ষিতে আজ মতিঝিল থানায় অভিযোগ পত্র দায়ের হয় ক্লাবের পক্ষ থেকে। এই ইস্যুতে মোহামেডান এখনো আনুষ্ঠানিকভাবে কোনো বক্তব্য দেয়নি। মামলা এবং শাওন ইস্যুতে মেরিনার্সও তাদের অবস্থান এখনো জানায়নি। 

এজেড/এটি