জাতীয় র‍্যাঙ্কিং ওপেন আরচ্যারির খেলা বৃহস্পতিবার টঙ্গীর শহিদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। দিনব্যাপী এই টুর্নামেন্টের ফাইনাল রাউন্ডে রিকার্ভ পুরুষ এককে সেরা হতে পারেননি রোমান সানা।

অলিম্পিয়ান এই আরচ্যার আজ হেরেছেন মোহাম্মদ হাকিম আহমেদ রুবেলের কাছে। রুবেল ৬-২ সেট পয়েন্টে দেশসেরা রিকার্ভ আরচ্যার মো. রোমান সানাকে হারিয়ে চ্যাম্পিয়ন হন। 

দেশ সেরা পুরুষ আরচ্যার নিজের শ্রেষ্ঠত্ব বজায় রাখতে না পারলেও নারী আরচ্যার দিয়া সিদ্দিকী ঠিকই প্রথম হয়েছেন। রিকার্ভ নারী এককে দিয়া সিদ্দিকী ৬-৪ সেট পয়েন্টে নাসরিন আক্তারকে হারিয়ে সেরা হন।

কম্পাউন্ড পুরুষ এককে মোহাম্মদ আশিকুজ্জামান ১৪৬-১৪৪ স্কোরে নেওয়াজ আহমেদ রাকিবকে হারান। মেয়েদের এই ইভেন্টে রোকসানা আক্তার ১৪৪-১৪৩ স্কোরে শ্যামলী রায়কে হারিয়ে চ্যাম্পিয়ন হন। 

ফাইনাল রাউন্ডে প্রত্যেক ইভেন্টে চ্যাম্পিয়নরা চলতি মার্চ মাস হতে পরবর্তী জাতীয় র‍্যাঙ্কিং ওপেন টুর্নামেন্ট পর্যন্ত সাত হাজার টাকা করে এবং রানার্সআপরা পাঁচ হাজার টাকা করে ফেডারেশন থেকে মাসিক ভাতা পাবেন। খেলোয়াড়দের উৎসাহ প্রদান ও পারফরম্যান্স যাচাইয়ের জন্য বছরে এ রকম একটি আয়োজন করে আরচ্যারি ফেডারেশন। 

এজেড/এনইউ