পেশাদার ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস এসোসিয়েশন ( বিএসজেএ)। সাংবাদিকদের এই সংগঠন দেশের গণমাধ্যম প্রতিষ্ঠান নিয়ে আয়োজন করে মিডিয়া কাপ ফুটবল। আগামীকাল (বুধবার) আসন্ন টুর্নামেন্টের ড্র। 

দেশের ২৪ টি প্রতিষ্ঠিত গণমাধ্যম প্রতিষ্ঠান নিয়ে হবে এই টুর্নামেন্ট। প্রথম রাউন্ডে ২৪ দল আট গ্রুপে খেলবে। প্রতি গ্রুপে তিনটি দল দুটো করে ম্যাচ খেলবে। আট গ্রুপের চ্যাম্পিয়ন কোয়ার্টার ফাইনালে খেলবে৷ আগামীকাল বিকেলে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনে টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হবে। এই ড্র অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে কিংবদন্তি ক্রীড়া ব্যক্তিত্ব প্রতাপ শঙ্কর হাজরার। দীর্ঘদিন ধরে এই টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করছে স্কয়ার ট্রয়লেটিজের পণ্য কুল।

আগামীকাল ড্র হলেও খেলা মাঠে গড়াবে ২৭ মার্চ থেকে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন সংলগ্ন আর্টিফিশিয়াল টার্ফে এই টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হবে। সাংবাদিকদের অন্য সংগঠনগুলোও মিডিয়া কাপ টুর্নামেন্ট আয়োজন করে সেই টুর্নামেন্টগুলোতে শুধু সেই সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করতে পারেন। এই টুর্নামেন্টে অবশ্য অংশগ্রহণকারী গণমাধ্যম প্রতিষ্ঠানের নিউজের সঙ্গে জড়িত যে কোনো ব্যক্তি খেলতে পারবেন। 

এজেড/