আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের আরচ্যাররা মুখ উজ্জ্বল করছেন নিয়মিতই। আন্তর্জাতিক অঙ্গন থেকে পদক আনলেও আরচ্যাররা বাড়তি কোনো পুরস্কার বা আর্থিক প্রণোদনা পেতেন না এত দিন। এবারই সেই বৃত্ত ভাঙছে আরচ্যারি ফেডারেশন।

আন্তর্জাতিক পর্যায়ে কোনো প্রতিযোগিতায় পদক জিতলে আরচ্যাররা পদক অনুসারে পুরস্কৃত হবেন। আজ বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ফেডারেশনের সভাপতি লে. জেনারেল মো: মইনুল ইসলাম (অব) আগামীতে আন্তর্জাতিক পর্যায়ে পদকপ্রাপ্ত আরচ্যারদের আর্থিক পুরস্কারের বিষয়টি নিশ্চিত করেন। স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ তিন পদকের জন্য ভিন্ন ভিন্ন আর্থিক ক্যাটাগরি থাকবে। 

তীর ‘গো ফর গোল্ড’ প্রকল্পের আওতায় ২৭-২৯ মার্চ টঙ্গিস্থ আরচ্যারী প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে ‘তীর ১৩তম জাতীয় আরচ্যারি চ্যাম্পিয়নশিপ’ অনুষ্ঠিত হবে। এই চ্যাম্পিয়নশিপে ৪৫ দল অংশ নিচ্ছে। 

এবার ১৯৬ জন আরচ্যার খেলবেন। রিকার্ভ বিভাগে পুরুষ ৮৫ জন ও মহিলা ৫৯ জন এবং কম্পাউন্ড বিভাগে পুরুষ ৩০ জন ও মহিলা ২২ জন। আরচ্যাররা রিকার্ভ বিভাগে পাঁচটি ইভেন্টে ও কম্পাউন্ড বিভাগে পাঁচটি ইভেন্টে খেলবে। 

আজ বিওএতে অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (বিক্রয় ও বিপণন) জাফর উদ্দিন সিদ্দিকী আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান রশিদুজ্জামান সেরনিয়াবাত ও টুর্নামেন্ট কমিটির সদস্য-সচিব মো: কামরুল ইসলাম এ ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ আরচ্যারি ফেডারেশন ও সিটি গ্রুপের কর্মকর্তাবৃন্দ।

এজেড/এনইউ/এটি