জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফার্মেসীর ছাত্র ছিলেন রাকিবুল ইসলাম। শীর্ষ বিশ্ববিদ্যালয়ের শীর্ষ বিভাগে পড়ে রাজধানীর এভাকেয়ারে ফার্মাসিস্ট হিসেবে পেশাগত জীবন শুরু করেন। পড়াশোনা ও পেশা একদিকে আর রাকিবুলের মন ছিল সাইক্লিংয়ে। এক সময় মনের ইচ্ছের জয় হলো। সাইক্লিংয়ের জন্য চাকরি ছেড়েছিলেন রাকিবুল। সাইক্লিং রাকিবকে ফেরায়নি। জাতীয় চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছেন তিনি। 

পুরুষদের ৩০ কিলোমিটার রোড ইন্ডিভিজ্যুয়ালে চট্টগ্রামের রাকিবুল ইসলাম ৪৬ মিনিট ১৮.১৩ সেকেন্ডে সোনা, আনসারের আবদুল্লাহ ৪৭ মিনিট ৩৪.১৪ সেকেন্ডে রুপা এবং পুলিশের তাম্মাত বিল খয়ের ৪৭ মিনিট ৩৯.৮৯ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতেন। নারীদের ২০ কিলোমিটার ইন্ডিভিজ্যুয়ালে সেনাবাহিনীর সমাপ্তি বিশ্বাস ৩৭ মিনিট ২২.৫০ সেকেন্ডে সোনা, আনসারের রাহেলা খাতুন ৩৮ মিনিট ১৪.৩৭ সেকেন্ডে রুপা ও চট্টগ্রামের শবনম আক্তার ৪০ মিনিট ০১.০৮ সেকেন্ডে ব্রোঞ্জ জেতেন।

পুরুষদের ১০ হাজার মিটার স্ক্র্যাচ রেসে আনসারের খন্দকার মাহাবুব হোসেন সোনা, একই দলের তরিকুল ইসলাম রুপা ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সিরাজুল ইসলাম ব্রোঞ্জ জেতেন। নারীদের চার হাজার মিটার স্ক্র্যাচ রেসে আনসারের চিংবাই মারমা সোনা, একই দলের তিথী বিশ্বাস রুপা ও সেনাবাহিনীর সুমিত্রা গাইন ব্রোঞ্জ জেতেন। 

জাতীয় সাইক্লিংয়ের প্রথম দিনে চার ইভেন্টের দুই সোনা ও চারটি রুপা জিতেছে বাংলাদেশ আনসার। গোপালগঞ্জের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন এ সময় জেলা প্রশাসক শাহিদা সুলতানা, ফেডারেশনের সহসভাপতি অ্যাডভোকেট সানজিদা খানম ও আবদুল গাফফার উপস্থিত ছিলেন।

এজেড/এনইউ