ওয়ালটন-বিএসজেএ স্পোর্টস কার্নিভালে আজ বিকেলে অনুষ্ঠিত হয়েছে দাবা ডিসিপ্লিন। বুদ্ধিদীপ্ত এই খেলায় চ্যাম্পিয়ন হয়েছেন মাহবুব আলম খান বাবু। গত আসরেও তিনি এই ডিসিপ্লিনে চ্যাম্পিয়ন ছিলেন। গতকাল কলব্রীজ ডিসিপ্লিনেও চ্যাম্পিয়ন হয়েছিলেন মাহবুব।

প্রতিযোগিতার ফাইনালটি ছিল অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ম্যাচটি ড্র হয়। এরপর আবার শিরোপা লড়াইয়ে নামেন দ্য ডেইলি স্টারের রামিন তালুকদার ও মাহবুব আলম খান বাবু। পুনরায় শুরু হওয়া ম্যাচে অবশ্য রামিন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে পারেননি। মাহবুব কিছু সময়ের মধ্যেই নিজের শিরোপা অক্ষুণ্ন রাখেন। 

ঢাকা পোস্টের সিনিয়র রিপোর্টার আরাফাত জোবায়ের প্রাথমিক পর্বে ইন্ডিপেন্টের মাজহারকে পরাজিত করেন। সেমিফাইনালে গত আসরের চ্যাম্পিয়ন মাহবুব আলম খান বাবুর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন। অত্যন্ত ভালো পজিশনে থেকেও আরাফাত জোবায়ের ফিনিশিং দুর্বলতায় ম্যাচটি হারেন। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে আরেক পরাজিত সেমিফাইনালিস্ট দৈনিক যায় যায় দিনের সুলতান মাহমুদ রিপন। তিনি তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে অংশগ্রহণ না করায় আরাফাত জোবায়ের ওয়াকওভার পেয়ে বিজয়ী হন। 

ওয়ালটন-বিএসজেএ স্পোর্টস কার্নিভালে আগামীকাল শেষ দিন। মওলানা ভাসানী স্টেডিয়ামে আরচ্যারি ও শ্যুটিং ডিসিপ্লিন অনুষ্ঠিত হবে। কালকের দুই খেলা শেষে কয়েক দিনের মধ্যে সকল খেলার বিজয়ীদের এক অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার প্রদান করা হবে। 

এজেড/এটি/এইচএমএ