এই তো গেল মাসেই নারীদের ৪০০ মিটার হার্ডলসের বিশ্বরেকর্ড গড়েছিলেন যুক্তরাষ্ট্রের অ্যাথলেট সিডনি ম্যাকলাফলিন। তার এক মাসও যেতে পারেনি, সেই রেকর্ডটা ভেঙে নতুন এক বিশ্বরেকর্ডের জন্ম দিয়েছেন তিনি। জিতে নিয়েছেন বিশ্বচ্যাম্পিয়নশিপের সোনাও।

নিজের বিশ্বরেকর্ড অবশ্য এবারই প্রথম ভাঙেননি তিনি। গেল মাসে যখন ইউএস চ্যাম্পিয়নশিপে তিনি দৌড়েছিলেন ৫১.৪১ সেকেন্ডে, তখন ভেঙেছিলেন গেল বছর অলিম্পিকে গড়া বিশ্বরেকর্ডটি। গেল বছর টোকিওতে তিনি ৪০০ মিটার হার্ডলস শেষ করতে সময় নিয়েছিলেন ৫১.৪৬ সেকেন্ড সময়। 

আরও পড়ুন>> বিশ্বরেকর্ড গড়লেন যুক্তরাষ্ট্রের অ্যাথলেট

ইউএস চ্যাম্পিয়নশিপে গড়া রেকর্ডটা তিনি ভেঙেছেন আজ। দৌড় শেষ করেছেন ৫০.৬৮ সেকেন্ড সময় নিয়ে। আগের রেকর্ড থেকে যা .৭৩ সেকেন্ড কম। তাতে আরও একটা রেকর্ড এসে লুটিয়ে পড়েছে তার পায়ে। ইতিহাসের প্রথম নারী হিসেবে ৫১ সেকেন্ডের কম সময়ে ৪০০ মিটার হার্ডলস শেষ করার রেকর্ড গড়লেন তিনি। 

ম্যাকলাফলিন তার প্রতিযোগিতায় হারিয়েছেন নেদারল্যান্ডসের ফেমকে বল ও স্বদেশি দালিলাহ মুহাম্মাদকে। দ্বিতীয় স্থান অধিকার করা ফেমকে বল দৌড় শেষ করেছেন ৫২.২৭ সেকেন্ড সময় নিয়ে, আর গেল মাসে ইউএস চ্যাম্পিয়নশিপের রানার আপ দালিলাহর সময় লেগেছে ৫৩.১৩ সেকেন্ড। 

এনইউ/এটি