ইসলামিক সলিডারিটি গেমসে আরচ্যারে চলছে শেষ সেটের লড়াই। বাংলাদেশের সবাই রোকসানা আক্তারের বোর্ডের দিকে তাকিয়ে। রোকসানা ৩০ এ ৩০ করেছেন। এরপরও বিশ্বসেরা কম্পাউন্ড আরচ্যার বোস্তানের চেয়ে দুই পয়েন্টের পেছনে। নারী কম্পাউন্ড ব্যক্তিগত বিভাগে রোকসানা আক্তার ১৪৮-১৪৬ পয়েন্টে হেরে এখন ব্রোঞ্জের জন্য খেলবেন। রোকসানা আগামী পরশু দিন ব্রোঞ্জের জন্য তুরস্কের আরচ্যারের সঙ্গে লড়বেন।

মাত্র ২ পয়েন্টের জন্য স্বর্ণের লড়াই মিস করায় একটু মন খারাপ রোকসানার। তাকে সান্ত্বনা দিতে এগিয়ে এলেন জার্মান কোচ মার্টিন ফ্রেডরিকের, ওয়েল ডান, রেইলি গুড গেম। 

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা রোকসানার পুরো খেলা দেখেছেন। বিশ্বের অন্যতম সেরা আরচ্যারের সঙ্গে রোকসানার লড়াইয়ে মুগ্ধ হয়েছেন তিনিও, দুর্দান্ত খেলেছে। আমরা সবাই খুশি।

সবার সান্ত্বনা পেয়ে রোকসানা বলেন, আমার মাঝে বিরতি ছিল আন্তর্জাতিক অঙ্গনে। আবার আন্তর্জাতিক অঙ্গনে ফিরে বিশ্বমানের আরচ্যারের সঙ্গে লড়তে পেরে ভালোই লাগছে। আমি সেরাটাই দিয়েছি। ফাইনালে উঠতে পারলে আরও ভালো লাগত।

রোকসানার যখন ফাইনাল না খেলার আক্ষেপ ২ পয়েন্টের। সেখানে এক পয়েন্টের জন্য সেমিফাইনাল না খেলতে পারার আফসোস শ্যামলী রায়ের। শ্যামলী ইরানের আরচ্যারের সঙ্গে ১৪৩-১৪৪ পয়েন্টে হারেন। এক ও দুই পয়েন্টের ব্যবধানে লক্ষ্য পূরণ না হওয়ায় দুই আরচ্যার কিছুটা বিষণ্ণ হলেও তাদের মানসিকভাবে চাঙা করেছেন বাকিরা।

কম্পাউন্ড পুরুষ ব্যক্তিগত ইভেন্টে বাংলাদেশের আশিকুজ্জামান কোয়ার্টারে উঠেছিলেন। তিনি মালয়েশিয়ার প্রতিপক্ষের সাথে ১৫০-১৩৪ পয়েন্টে হারেন। মালয়েশিয়ান আরচ্যার প্রতিটি শটেই ১০ স্কোর করেছেন। আশিক দুই সেট পর্যন্ত ফাইট দিলেও তৃতীয় সেটে একটি তীর বোর্ডে রাখতে না পারায় অনেক পিছিয়ে পড়েন।

আগামীকাল বাংলাদেশ নারী কম্পাউন্ড দল স্বর্ণের জন্য খেলবে। এছাড়া রিকার্ভ, কম্পাউন্ড ও মিশ্র বিভাগে পদক নিষ্পত্তির খেলা হবে।

এজেড/ওএফ