২৩-২৪ সেপ্টেম্বর সামার অ্যাথলেটিকস আয়োজন করছে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন। এই প্রতিযোগিতায় অংশ নেবেন ইসলামিক সলিডারিটি গেমসে ৬ষ্ঠ হওয়া বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান। 

ইমরানুর রহমান বাংলাদেশ সেনাবাহিনীর হয়ে ঘরোয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ২১ সেপ্টেম্বর ইংল্যান্ড থেকে ঢাকায় আসার কথা রয়েছে ইমরানের। তার যাতায়াত ব্যয় সেনাবাহিনী বহন করে। 

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে এখন অত্যন্ত আলোচিত এবং আশার নাম ইমরানুর রহমান। এই বছরের জানুয়ারিতে জাতীয় অ্যাথলেটিক্সে অংশ নিয়েই তিনি দুই যুগ আগের জাতীয় রেকর্ড ভাঙেন। এরপর থেকে ইমরানকে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ দেয় অ্যাথলেটিকস ফেডারেশন। 

সার্বিয়ায় ইনডোর অ্যাথলেটিক্সে সেমিফাইনালে উঠে চমক সৃষ্টি করেন ইমরান। বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে প্রাথমিক হিট পেরিয়ে মূল হিটে খেলেন। কমনওয়েলথ গেমসও তিনি টাইমিংয়ের উন্নতি করেছেন। ইমরান বাংলাদেশকে তো বটেই আরো অনেক দেশকেই চমকে দিয়েছেন ইসলামিক সলিডারিটি গেমসে ১০.০১ সেকেন্ড দৌঁড়ে। অনেক কিংবদন্তি স্প্রিন্টার আগে এই টাইমিংয়ে দৌঁড়াতেন। বাংলাদেশের কোনো স্প্রিন্টার এই টাইমিংয়ে দৌঁড়াবেন সেটা বাংলাদেশের জন্য ছিল এক সময় স্বপ্নের। সেই স্বপ্ন বাস্তবে রুপ দিয়েছেন ইমরান। ৫৪ দেশের মধ্যে তিনি বাংলাদেশকে ৬ষ্ঠ করেছেন। 

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু ইমরানকে সহায়তা করার প্রসঙ্গে বলেন, ‘ইমরানের পাশে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এবং সেনাবাহিনী রয়েছে। তাকে সামনে আরো টেকনিক্যাল ও ফিনান্সিয়াল সাপোর্ট দেয়ার পরিকল্পনা রয়েছে।’

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সংস্কার কাজ চলমান থাকায় সামার অ্যাথলেটিকস বনানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই বছর অনুষ্ঠিত হওয়া জাতীয় চ্যাম্পিয়নশিপের মতো সামারেও ইলেকট্রনিক টাইমিংয়ে আয়োজনের চেষ্টা করছে। 

এজেড/এটি