খেলাধুলায় মাদার অফ অল ডিসিপ্লিন হিসেবে খ্যাত অ্যাথলেটিক্স। সেই অ্যাথলেটিক্স ফেডারেশনের সভাপতি পদ শুন্য অনেক দিন ধরে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় অ্যাথলেটিক্স ফেডারেশনকে নতুন সভাপতি দিয়েছে। আজ রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রণালয়ের উপ সচিব ফজলে এলাহী এই প্রজ্ঞাপন জারি করেন। 

প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব মোঃ তোফাজ্জেল হোসেন মিয়াকে ফেডারেশনের সভাপতি হিসেবে মনোনীত করা হয়েছে। অ্যাথলেটিক্স ফেডারেশনের সভাপতি হিসেবে দীর্ঘদিন ছিলেন আলী কবীর। তিনিও সরকারের আমলা ছিলেন। অবসরপ্রাপ্ত আমলা বাংলাদেশ নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান হয়েছিলেন। ফেডারেশনের সভাপতি ও কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত অবস্থায় ২২ জানুয়ারি অসুস্থতায় মৃত্যুবরণ করেন তিনি। 

ফুটবল, ক্রিকেট বাদে দেশের বাকি ফেডারেশনগুলোর সভাপতি পদটি মনোনীত। সরকার সভাপতি মনোনীত করে। বাকি পদগুলো নির্বাচিত। অ্যাথলেটিক্স ছাড়া আরো দুটি ফেডারেশনের সভাপতি পদ শুন্য। টেবিল টেনিস ও সাইক্লিংয়ে সভাপতি নেই দীর্ঘদিন। সভাপতির পদ শুন্য হওয়ার পর অ্যাথলেটিক্স ফেডারেশনের সহ-সভাপতি অ্যাডভোকেট নয়ন ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে কাজ করছিলেন। টেবিল টেনিস ও সাইক্লিংয়ে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে আছেন খোন্দকার হাসান মুনীর ও অ্যাডভোকেট সানজিদা। 

এজেড/এনইআর