বঙ্গবন্ধু সপ্তম প্রেসিডেন্ট চ্যাম্পিয়নশিপ ফেন্সিং প্রতিযোগিতার পর্দা উঠল। মঙ্গলবার মিরপুর ইনডোর স্টেডিয়ামে শুরু হয়েছে এই প্রতিযোগিতা। বাংলাদেশ ফেন্সিং ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিত এই প্রতিযোগিতা আগামী ১৯ নভেম্বর পর্যন্ত চলবে।

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ ফেন্সিং ফেডারেশনের (বিএফএফ) সভাপতি শোয়েব চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ন্যাশনাল ডিফেন্স কলেজের সাবেক কমান্ড্যান্ট, লেফটেন্যান্ট জেনারেল (অব.) শেখ মামুন খালেদ।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান। তিনি বলেন, দেশের এক শ্রেণি অর্থনীতি নিয়ে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। এটা খুবই নিন্দনীয় কাজ। সাবেক এ গভর্নর সবাইকে আশ্বস্ত করে বলেন, দেশের অর্থনীতি দৃঢ়ভাবে দাঁড়িয়েছে। গুজবে বিশ্বাস না করার আহ্বান জানান তিনি। 

বিএফএফ সভাপতি শোয়েব চৌধুরী বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্ব এইমুহূর্তে যে উত্তাল সময় পার করছে, তার মধ্যেও বাংলাদেশি ফেন্সাররা তাদের চেতনাও ছন্দ ধরে রেখেছে। শোয়েব চৌধুরী সারা বাংলাদেশে ক্রীড়া সম্প্রসারণে সহায়তাকরার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাধুবাদ জানান। 

স্বাগত বক্তব্যদেন বিএফএফ এর সাধারণ সম্পাদক সেলিম ওমরাও খান। এসময় আরও উপস্থিত ছিলেন বিএফএফের সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ, আবদুল মাবুদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ ফেন্সিং ফেডারেশনের যুগ্ম সাধারণসম্পাদক রেজাউর রহমান সিনহা।

সবশেষ ‘বঙ্গবন্ধু প্রেসিডেন্ট কাপ ফেন্সিং চ্যাম্পিয়নশিপে’ বাংলাদেশ নৌবাহিনী চ্যাম্পিয়ন হয়। তারা পাঁচটি স্বর্ণপদকসহ মোট ১৫টি পদক অর্জন করে। সেই আসরে বাংলাদেশ আনসার পাঁচটি স্বর্ণপদকসহ মোট ১২টি পদক পেয়ে প্রথম রানার্সআপ হয়। দ্বিতীয় রানার্স আপ বাংলাদেশ সেনাবাহিনী দুটি স্বর্ণপদকসহ মোট ১৩টি পদক জেতে।

এনইউ