জাতীয় অ্যাথলেটিকসে নৌবাহিনীকে টেক্কা দিয়ে এবার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। রোববার আর্মি স্টেডিয়ামে শেষ হওয়া তিন দিনব্যাপী জাতীয় অ্যাথলেটিকসে ২১টি সোনা, ১৪টি রুপা ও ১৬টি ব্রোঞ্জ জিতে সেরা হয় সেনাবাহিনী। ১৬টি সোনা, ২৩টি রুপা ও ১২টি ব্রোঞ্জ জিতে রানার্সআপ হয়েছে নৌবাহিনী। 

গতকাল শেষ দিনে আরও দুটি নতুন জাতীয় রেকর্ড হয়েছে। এবারের প্রতিযোগিতায় মোট ৭ টি রেকর্ড হয়েছে। এই প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় (পুরুষ) ইমরানুর রহমান ও (মহিলা) রিতু আক্তার, সেরা সংগঠক ফরিদ খান চৌধুরী ও সেরা জাজ মোত্তজা ইকবাল নূরী নির্বাচিত হয়েছেন।

গতকাল ১০ হাজার মিটার দৌঁড়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন বাংলাদেশ সেনাবাহিনীর পাপিয়া আক্তার। তিনি সময় নিয়েছেন ৪১:০৯.৩২ সেকেন্ড। আগে এই ইভেন্টের রেকর্ডটি ছিল ২০২১ সালে নৌবাহিনীর রিংকী বিশ্বাসের (৪২:৩৪.১০ সে.)। ট্রিপল জাম্প মহিলা ইভেন্টে ১২.৩৮ মিটার লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন বাংলাদেশ সেনাবাহিনীর সনিয়া আক্তার। এই ইভেন্টে নিজেরই ২০২২ সালের জাতীয় সামার গেমসে রেকর্ড ছিলো তখন দূরত্ব ছিলো ১২.০৬ মিটার।  

৩ দিনে মোট ৪০টি ইভেন্ট সম্পূর্ণ হয়েছে। ২১টি সোনা, ১৪ টি রৌপ্য ও ১৬ টি ব্রোঞ্জ মোট ৫১টি পদক নিয়ে বাংলাদেশ সেনাবাহিনী পদক তালিকার শীর্ষে। নৌবাহিনীর মোট পদক সংখ্যা ৫১ হলেও সোনা সংখ্যা কম থাকায় তারা চ্যাম্পিয়ন হতে পারেনি। ১৬ টি সোনা, ২৩ টি রৌপ্য এবং ১২ টি ব্রোঞ্জ সহ মোট ৫১টি পদক নিয়ে ২য় অবস্থানে বাংলাদেশ নৌবাহিনী এবং ২ সোনা ,২ রৌপ্য ৪টি ব্রোঞ্জ সহ মোট ০৮টি পদক নিয়ে ৩য় অবস্থানে বাংলাদেশ আনসার ও ভিডিপি।

এজেড/এনইউ