গত বছর ব্যাডমিন্টন ফেডারেশনের নির্বাচনে ক্রীড়াঙ্গনের কালো অধ্যায় রচিত হয়েছিল। দুই পক্ষ সমঝোতা করে ভোট প্রদান করেনি। ভোটের বাক্স শূন্য ছিল। এরপর জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) সরকারি কর্মকর্তা দিয়ে অ্যাডহক কমিটি করে।  

সেই অ্যাডহক কমিটির সাধারণ সম্পাদকও পরিবর্তন হয়েছে। জাতীয় ক্রীড়া পরিষদের সাবেক পরিচালক ক্রীড়া শাহ আলম সরদারের পরিবর্তে পরিষদের বর্তমান সচিব পরিমল সিংহকে  অ্যাডহক কমিটির সম্পাদক করা হয়েছে। আজ তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন। 

দায়িত্ব গ্রহণ করেই প্রথম সভাতেই নির্বাচনের উদ্যোগ নিয়েছেন তিনি, ‘আজ প্রথম সভাতেই নির্বাচনের ব্যাপারে কর্মকান্ড শুরু করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে কাউন্সিলরদের (ভোটার) নাম পাঠাতে বলা হবে অধীভুক্ত সংস্থাকে। কাউন্সিলরদের নাম আসলে নির্বাচন কমিশন গঠন করে দ্রুত নির্বাচন আয়োজন করা হবে,’ বলেন পরিমল সিংহ।   

জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ টেনিস ফেডারেশনেরও সাধারণ সম্পাদক ছিলেন। এক যুগের নির্বাচনী বন্ধ্যাত্বতা তিনি মাত্র কয়েক মাসেই ঘুচিয়েছেন। পরিমল সিংহ ব্যাডমিন্টন ফেডারেশনের অ্যাডহক কমিটির সম্পাদক হওয়ায় এই ফেডারেশনও দ্রুত নির্বাচনে ধাবিত হবে বলে ধারণা ক্রীড়া সংশ্লিষ্টদের। 

ফুটবল বাদে দেশের অন্য সকল ফেডারেশনের নির্বাচনে জাতীয় ক্রীড়া পরিষদের কাউন্সিলর থাকে। ব্যাডমিন্টন ফেডারেশনের নির্বাচনে জাতীয় ক্রীড়া পরিষদের কাউন্সিলররা ভোটকেন্দ্রের সামনে উপস্থিত থাকলেও ভোট প্রদান করেননি। এজন্য জাতীয় ক্রীড়া পরিষদও বিব্রত। 

এজেড/এনইআর