২০২৩ এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্টের স্টেজ-১ এর কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ ডিভিশনের পুরুষ সেকশনে ৭০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬৫৪ স্কোর করে ৪র্থ, মো: সাগর ইসলাম ৬৩৬ স্কোর করে ১৭তম ও রাম কৃষ্ণ সাহা ৬৩৪ স্কোর করে ১৯ তম হয়েছেন। 

রিকার্ভ পুরুষ একক ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের ১/২৪ খেলায় মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল এবং মো: সাগর ইসলাম বাই পেয়ে ১/১৬ খেলায় উন্নীত হন। ১/১৬ খেলায় মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল থাইল্যান্ডের ‘থামওং উইথায়ার বিপক্ষে এবং মো:  সাগর ইসলাম অস্ট্রেলিয়ার ‘স্মিথ অ্যালেক্সের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

১/২৪ খেলায় রাম কৃষ্ণ সাহা ৬-২ সেটে মেকাও চায়নার ট্যামকে পরাজিত করে ১/১৬ খেলায় উন্নীত হন। ১/১৬ খেলায় রাম কৃষ্ণ সাহা অস্ট্রেলিয়ার ‘ক্রাউলি জাইয়ের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবেন। রিকার্ভ ডিভিশনের মহিলা সেকশনে ৭০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে দিয়া সিদ্দিকী ৬১৩ স্কোর করে ৬ষ্ঠ হন। রিকার্ভ মহিলা একক ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের ১/২৪ খেলায় দিয়া সিদ্দিকী বাই পেয়ে ১/১৬ খেলায় উন্নীত হন। 

কম্পাউন্ড ডিভিশনের মহিলা সেশনে ৫০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে শ্যামলী রায় ৬৬২ স্কোর করে ৯ম হন। কম্পাউন্ড ডিভিশনে পুরুষ সেকশনে ৫০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে মোহাম্মদ আশিকুজ্জামান ৬৮০ স্কোর করে ১৩তম হন। কম্পাউন্ড মহিলা একক ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের ১/১৬ খেলায় শ্যামলী রায় চাইনিজ তাইপেরচেন ফ্যাং ইয়ের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবেন। কম্পাউন্ড পুরুষ একক ইভেন্টে মোহাম্মদ আশিকুজ্জামান ১/২৪ খেলায় বাই পেয়ে ১/১৬ খেলায় উন্নীত হন। ১/১৬ খেলায় মোহাম্মদ আশিকুজ্জামান কাজাখস্তানের ‘মির্জামেটভ বুনিওডের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে কোয়ালিফিকেশন রাউন্ডে বাংলাদেশ ১৯২৪ স্কোর করে ৪র্থ হয়। ইলিমিনেশন রাউন্ডের ১/৮ খেলায় বাংলাদেশ ম্যাকাও চায়নার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবে। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ (মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও দিয়া সিদ্দিকী) ১২৬৭ স্কোর করে ৩য় হয়। ইলিমিনেশন রাউন্ডের ১/৮ (প্রি-কোয়ার্টার ফাইনাল) খেলায় বাংলাদেশ বাই পেয়ে কোয়ার্টার ফাইনাল খেলায় উন্নীত হয়। কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ (মোহাম্মদ আশিকুজ্জামান ও শ্যামলী রায়) ১৩৪২ স্কোর করে ৬ষ্ঠ হয়। ইলিমিনেশন রাউন্ডের ১/৮ (প্রি-কোয়ার্টার ফাইনাল) খেলায় বাংলাদেশ বাই পেয়ে কোয়ার্টার ফাইনাল খেলায় উন্নীত হয়। কোয়ার্টার ফাইনাল খেলায় বাংলাদেশ থাইল্যান্ডের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবে। 

এজেড/এফআই