বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস এসোসিয়েশনের (বিএসজেএ) ১৯তম দ্বি-বার্ষিক সাধারণ সভা আজ বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস এসোসিয়েশনের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভা শেষে ২০২৩—২৪ সালের নতুন কার্যনির্বাহী পরিষদের নাম ঘোষণা করা হয়। কার্যনির্বাহী পরিষদের ১৩ টি পদের বিপরীতে অতিরিক্ত মনোনয়ন জমা না পড়ায় সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। 

পদের বিপরীতে একাধিক প্রার্থী না থাকায় ভোট গ্রহণের আনুষ্ঠানিকতা হয়নি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় সভাপতি পদে নির্বাচিত হয়েছেন এ টি এম সাইদুজ্জামান (কালের কন্ঠ)। সহ—সভাপতির ৩টি পদে নির্বাচিত হয়েছেন সৈয়দ সাইদুর রহমান শামীম (চ্যানেল আই), রায়হান আল মুঘনি (গ্লোবাল স্পোর্টস ডট কম) ও বর্ষণ কবীর (এনটিভি)। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মোঃ আনিসুর রহমান (ডেইলি স্টার)। যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এস এম সুমন (বৈশাখী টেলিভিশন)। অর্থ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মিনহাজ উদ্দিন খান (ঢাকা ট্রিবিউন)।

নির্বাহী সদস্যের ৬টি পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে মাজহার উদ্দিন অমি (ডেইলি স্টার), আহমেদ রাকিব (টি—স্পোর্টস), মানজুর মোরশেদ (যমুনা টিভি),  জ্যোতির্ময় মণ্ডল (যুগান্তর), রবিউল ইসলাম (বাংলা ট্রিবিউন) ও ইয়াছিন হাসান (রাইজিং বিডি)।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বিএসজেএ’র সাবেক সভাপতি মঞ্জুরুল হক। তার সঙ্গে নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন বিএসজেএ’র সিনিয়র সদস্য মোস্তাফিজুর রহমান মামুন ও  বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম টিপু।

এজেড/এফআই