ছবি: সংগৃহীত

জাতীয় ক্রীড়া ফেডারেশনগুলোকে আরও সুষ্ঠ ও কার্যকরীভাবে পরিচালনার উদ্দেশ্যে ফেডারেশনসমূহের সাথে সম্পৃক্ত ক্রীড়া সংগঠকদের কর্মদক্ষতা বৃদ্ধি এবং অলিম্পিক আন্দোলনকে জোরদার করতে ন্যাশনাল ফেডারেশন অ্যাডমিনিস্ট্রেশন ডেভেলপমেন্ট পোগ্রাম অনুষ্ঠিত হয়। আর্ন্তজাতিক অলিম্পিক কমিটির পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ব্যবস্থাপনায় ১-৫ জুন ৫দিন ব্যাপী এই প্রোগ্রামে জাতীয় ক্রীড়া ফেডারেশনসহ বিভিন্ন সংস্থা থেকে ২৬ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

গতকাল সোমবার দুপুরে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ্ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে সমাপনী অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

প্রোগ্রামটি পরিচালনা করেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের জাতীয় কোর্স পরিচালক সাবেক সচিব আকতার হোসেন খান, মোঃ মাহফুজুর রহমান সিদ্দিকী, ফারুকুল ইসলাম ও মোঃ মোশাররফ হোসেন মোল্লা। 

কোর্স প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিওএ’র উপ-মহাসচিব ও অলিম্পিক সলিডারিটি কমিটির কো-চেয়ারম্যান আশিকুর রহমান মিকু, বিওএ’র সদস্য ও অলিম্পিক সলিডারিটি কমিটির সদস্য-সচিব জনাব মহিউদ্দিন আহমেদ, বিওএ’র কোষাধ্যক্ষ এ, কে সরকার,  বিওএ কার্যনির্বাহী কমিটির সদস্য তাবিউর রহমান পালোয়ান, এম বি সাইফ, আব্দুর রকিব মন্টু, কামরুন নাহার হিরু, মাহমুদুল ইসলাম রানা এবং বিওএ’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এম সামছ এ খান (অব:)।

এজেড/এইচজেএস