ছবি: সংগৃহীত

দেশের ক্রীড়াঙ্গনে অবদান রেখে চলছে বাংলাদেশ আনসার। গত বাংলাদেশ গেমসেও তারা সর্বোচ্চ পদক পেয়েছে। গত অর্থ বছরে এই সংস্থার স্থায়ী ও ভাতা পাওয়া ৫৭১ ক্রীড়াবিদ অভূতপূর্ব সাফল্য এনে দেন। জাতীয় পর্যায়ে ৩০টি প্রতিযোগিতায় অংশ নিয়ে ২৩৪টি স্বর্ণ, ২০৩টি রুপা ও ১২৮টি ব্রোঞ্জপদক জেতেন আনসারের ক্রীড়াবিদরা। গত এক বছরে ক্রীড়াঙ্গনে সাফল্যের স্বীকৃতি স্বরুপ সেরা ক্রীড়াবিদদের অর্থ পুরস্কার দিয়েছে বাংলাদেশ আনসার।

বৃহস্পতিবার যেন তারার মেলা বসেছিল শফিপুর আনসার একাডেমিতে। দেশের বর্ষীয়ান ক্রীড়াবিদ দাবার আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ। গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, শুটার আরদিনা ফেরদৌস এবং সাউথ এশিয়ান গেমসে জোড়া স্বর্ণজয়ী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত সবাই উপস্থিত। আনসারের মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক বলেন, ‘ক্রীড়াক্ষেত্রে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এক অনন্য নাম। প্রতিষ্ঠালগ্ন থেকেই ক্রীড়াক্ষেত্রে অসামান্য অবদান রেখে আসছে এই বাহিনী। ক্রীড়াক্ষেত্রে বাংলাদেশের জাতীয় ও আন্তর্জাতিক সাফল্যের পেছনে এই বাহিনীর ক্রীড়াবিদদের ভূমিকা অনস্বীকার্য।’

 ক্রীড়াবিদদের হাতে অর্থপুরস্কার তুলে দেন আনসারের মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক। এ সময় অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, উপমহাপরিচালক (প্রশাসন ও প্রশিক্ষণ) কর্ণেল মো. নাজিম উদ্দিন এবং উপমহাপরিচালক (অপারেশন্স) একেএম জিয়াউল আলম উপস্থিত ছিলেন।

এজেড/এইচজেএস