দেশের সংস্কৃতি অঙ্গনে বিশিষ্ট ব্যক্তিত্ব আবুল হায়াত। গতকাল পল্টনস্থ শহীদ ক্যাপ্টেন (অব.) মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে এসেছিলেন স্কুল হ্যান্ডবলের খেলা দেখতে। হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূরের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের খাতিরেই এসেছিলেন আবুল হায়াত। এটি আবুল হায়াতের হ্যান্ডবল স্টেডিয়ামে দ্বিতীয়বার আগমন।

পোলার আইসক্রীম স্কুল হ্যান্ডবলে বালক ও বালিকা উভয় বিভাগের ফাইনালে উঠেছে সানিডেইল। বালক বিভাগে তাদের প্রতিপক্ষ সেন্ট গ্রেগরী ও বালিকা বিভাগের ভিকারুননিসা। আগামীকাল বিকেলে দুই ইভেন্টেরই ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার প্রদান করবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

আজ সকালে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে সেন্ট গ্রেগরী ২৯-১৪ গোলে হারিয়েছে নারিন্দা সরকারী উচ্চ বিদ্যালয়কে। প্রথমার্ধে অবশ্য লড়াই জমে উঠেছিল। সেন্ট গ্রেগরী ১৩-১১ গোলে এগিয়ে ছিল। কিন্তু শেষ পর্যন্ত আর পেরে উঠেনি নারিন্দা সরকারী উচ্চ বিদ্যালয়। দ্বিতীয় সেমিফাইনালে সানিডেইল মুখোমুখি হয় স্কলাসটিকার। সানিডেলের সামনে দাঁড়াতেই পারেনি স্কলাসটিকা। ৩৫-৯ গোলে ম্যাচ জিতে ফাইনালে জায়গা করে নেয় সানিডেইল। তারা প্রথমার্ধে ২০-৫ গোলে এগিয়ে ছিল। 

ছেলেদের মতো মেয়েদের সেমিফাইনালেও সানিডেইলের প্রতিপক্ষ ছিল স্কলাসটিকা। এখানেও দাপুটে পারফরম্যান্স ছিল সানিডেইলের মেয়েদের। ২০-৩ গোলে স্কলাসটিকাকে হারিয়েছে তারা। প্রথমার্ধে সানিডেইল এগিয়ে ছিল ১২-০ গোলে।ভিকারুননিসা নুন স্কুলও সহজ জয় পেয়েছে সেমিফাইনালে। শহীদ বীর উত্তম লেফটেন্যান্ট আনোয়ার গার্লস কলেজকে ২৭-৮ গোলে হারিয়েছে তারা। বিজয়ী দল প্রথমার্ধে ১৬-৫ গোলে এগিয়ে ছিল।

এজেড/এইচজেএস