ফাইল ছবি

আজ থেকে শুরু হয়েছে আরচারি ডিসিপ্লিন। দেশসেরা আরচার রোমান সানা নিজের সেরা ইভেন্ট রিকার্ভ এককে জায়গা করে নিতে পারেননি। এই ইভেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন সাগর ও রামকৃষ্ণ।

এবারের এশিয়ার্ডে আরচারি ডিসিপ্লিনে নতুন নিয়ম সংযোজন- একক ইভেন্টে এক দেশের ২ জনের বেশি আরচার খেলতে পারবেন না। রিকার্ভে খেলেন বাংলাদেশের ৪ আরচার রামকৃষ্ণ, সাগর, রোমান ও রুবেল। ৪ জনই আজ র‍্যাংকিং রাউন্ডে অংশ নেন। শীর্ষ স্কোরের ভিত্তিতে সাগর (৬৬২) এবং রামকৃষ্ণ (৬৫৩) ব্যাক্তিগত ইভেন্টে জায়গা পেয়েছেন। এই ইভেন্টে রোমান ৬৪৮ স্কোর করে ব্যর্থ হলেও র‍্যাংকিংয়ের তৃতীয় স্থানে থাকায় দলীয় ইভেন্টে খেলার সুযোগ পেয়েছেন। দেশের অন্যতম সেরা আরচার রুবেল চতুর্থ হওয়ায় দলীয় ইভেন্টেও জায়গা করে নিতে পারেননি। 

এদিকে নারীদের বিভাগে ১৮২৫ স্কোর করে বাংলাদেশ ১৪তম হয়েছে। দলগত ইভেন্টে লড়বেন দিয়া সিদ্দিকী, ফামিদা সুলতানা নিশা ও সিমা আক্তার শিমু। দিয়া ও নিশা খেলবেন ব্যক্তিগত ইভেন্টেও।

পুরুষ দলগত বিভাগে বাংলাদেশের প্রতিপক্ষ ভিয়েতনাম ও নারীদের বিভাগে চাইনিজ তাইপে। কম্পাউন্ডে পুরুষ বিভাগে ১২তম ও নারীদের বিভাগে অস্টম হয়েছে লাল-সবুজরা। কম্পাউন্ডের দলগত ইভেন্টে পুরুষদের প্রতিপক্ষ মালয়েশিয়া, নারীদের হংকং।

এজেড/এইচজেএস