বাংলাদেশ গেমসে শ্রেষ্ঠত্ব অর্জনের পর ইরানে যাচ্ছেন ইসমাইল/বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন

ফুটবল, ক্রিকেটের বাইরে অন্য ডিসিপ্লিনের অ্যাথলেটরা দেশের বাইরে সেভাবে খেলতে যেতে পারছেন না। করোনার জন্য গত আন্তর্জাতিক অনেক অ্যাথলেটিকস প্রতিযোগিতা স্থগিত ও বাতিল হয়। এক বছর পর অ্যাথেলটরা দেশের বাইরে খেলতে যাচ্ছেন। 

আজ সকালে কাতার এয়ারওয়েজের যোগে ৩ জন অ্যাথলেট ইরানের ( মাসাজ) উদ্দেশ্যে রওনা হয়েছেন আন্তর্জাতিক ইমাম রেজা কাপ প্রতিযোগিতায় অংশ গ্রহনের জন্য । আগামী ১১ ও ১২ এপ্রিল প্রতিযোগিতায় অংশ নিবেন স্প্রিন্টার ইসমাইল, হাই জাম্পার মাহফুজ ও লং জাম্পার আল আমিন। তিন জনই নৌবাহিনীর। তাদের সাথে অফিসিয়াল হিসেবে যাচ্ছেন লেফটেন্যান্ট কমান্ডার এম হাসান মাহমুদ।

ইরান থেকে আমন্ত্রণ ছিল চার জন অ্যাথলেটের। অ্যাথলেটিক্স ফেডারেশন ২০০ মিটারে জহির রায়হানকে পাঠাতে চেয়েছিল। করোনা পজিটিভ হওয়ায় জহির যেতে পারছেন না।

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু এ বিষয়ে বলেন, ‘অনেক দিন পর আমন্ত্রণমুলক প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ থাকায় দল পাঠাচ্ছি। আসা-যাওয়ার খরচ আমাদের, বাকি আথিতেয়তা ইরানের। করোনা পজিটিভ হওয়ায় বাংলাদেশ গেমসের মতো আন্তর্জাতিক প্রতিযোগিতা মিস করছে জহির।’ উল্লেখ্য, জহির ২০০ মিটারে কেনিয়ায় অনুষ্ঠিত বিশ্ব যুব অ্যাথলেটিকসে সেমিফাইনালে খেলেছিলেন। 

এজেড/এনইউ