থাইল্যান্ডের ব্যাংককে ২৩তম এশিয়ান আরচ্যারী চ্যাম্পিয়নশিপে রিকার্ভ এককে বিদায় নিয়েছেন দেশের দুই অন্যতম সেরা আরচ্যার রোমান সানা ও দিয়া সিদ্দিকী। তারা ব্যক্তিগত ইভেন্টে কোয়ার্টারের আগে বিদায় নিলেও হাকিম আহমেদ রুবেল ১/৮ পর্যায়ে উঠেছেন। 

রিকার্ভ পুরুষ একক ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের ১/২৪ খেলায় বাংলাদেশের মো: রোমান সানা ৬-০ সেটে চাইনিজ তাইপের লিন জিহ সিয়াংকে পরাজিত করে ১/১৬ খেলায় উন্নীত হন। ১/১৬ খেলায় মো: রোমান সানা ০-৬ সেটে ফিলিপাইনের রিপোর্ট জোনাথন ইবিংহায়ের নিকট পরাজিত হন।

১/২৪ খেলায় মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬-০ সেটে সৌদিআরবের আলসুবাই রাশেদকে পরাজিত করে ১/১৬ খেলায় উন্নীত হন। ১/১৬ খেলায় মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬-০ সেটে ভুটানের দর্জি লামকে পরাজিত করে ১/৮ খেলায় উন্নীত হন। ১/৮ খেলায় মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল আগামীকাল ভারতের রাই তরুনদীপের বিপক্ষে খেলবেন।

১/২৪ খেলায় মো: সাগর ইসলাম ও ভিয়েতনামের এনগুয়েন দুয়ের মধ্যে ১ম পর্যায়ে ৫-৫ সেটে ড্র হয়। পরবর্তীতে উভয়ে ১টি করে তীর ছুড়ে। এতে মো: সাগর ইসলাম এর স্কোর হয় ১০ ও এনগুয়েন দুয় এর স্কোর হয় ৯। শেষ তীরের ফলাফলের ভিত্তিতে মো: সাগর ইসলাম ৬-৫ সেটে জয় লাভ করে ১/১৬ খেলায় উন্নীত হন। ১/১৬ খেলায় মো: সাগর ইসলাম ও দক্ষিণ কোরিয়ার (কোয়ালিফিকেশন রাউন্ডের ১ নম্বর র‌্যাংকিং) লি উ সিওকর মধ্যে ১ম পর্যায়ে ৫-৫ সেটে ড্র হয়। পরবর্তীতে উভয়ে ১টি করে তীর ছুড়ে। এতে মো:  সাগর ইসলাম এর স্কোর হয় ৮ এবং  লি উ সিওকর এর স্কোর হয় ১০। খেলায় মো: সাগর ইসলাম পরাজিত হন। 

রিকার্ভ মহিলা একক ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের ১/২৪ খেলায় বাংলাদেশের দিয়া সিদ্দিকী ১-৭ সেটে কাজাখস্তানের নিকট, সীমা আক্তার শিমু ২-৬ সেটে কাজাখস্তানের নিকট এবং মোসাম্মৎ মনিরা আক্তার ০-৬ সেটে জাপানের নোদা সাতসুকির নিকট পরাজিত হন।

কম্পাউন্ড পুরুষ একক ইভেন্টে ১/১৬ খেলায় মোহাম্মদ আশিকুজ্জামান ১৪১-১৪৬ স্কোরের ব্যবধানে ইরানের পাকজাদ আরমিন এর নিকট পরাজিত হন। কম্পাউন্ড মহিলা একক ইভেন্টে ১/১৬ খেলায় বন্যা আক্তার ১৪৪-১৪২ স্কোরে ফিলিপাইনের কোজুয়াংকো অমায়া আমপারো কে পরাজিত করে ১/৮ খেলায় উন্নীত হন। ১/৮ খেলায় বন্যা আক্তার আগামীকাল ভারতের স্বামী অদিতি গোপীচাঁদের বিপক্ষে খেলবেন।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের ১/৮ খেলায় বাংলাদেশ ১-৫ সেটে কাজাখস্তানের নিকট পরাজিত হয়। কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ইলিমিনেশন ১/৮ খেলায় বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে ১ম পর্যায়ে ১৫৭-১৫৭ স্কোরে ড্র হয়। পরবতীতে উভয় দলের আরচ্যারবৃন্দ ১টি করে তীর ছুড়ে। এতে বাংলাদেশের স্কোর হয় ১৮ এবং সিঙ্গাপুরের স্কোর হয় ২০।

এজেড/এইচজেএস