আন্তর্জাতিক অলিম্পিক কমিটির নির্দেশনায় বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনে একটি অ্যাথলেট কমিশন রয়েছে। সাবেক ও বর্তমান ক্রীড়াবিদদের সমন্বয়ে এই কমিশন ক্রীড়াবিদ ও ক্রীড়া সংশ্লিষ্ট স্বার্থ সংরক্ষণে কাজ করে। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন সাত সদস্যের অ্যাথলেট কমিশন পুনর্গঠন করেছে।

নতুন গঠিত অ্যাথলেট কমিশনে রয়েছেন সাবেক জাতীয় অ্যাথলেট ফারহাদ জেসমিন লিটি ও সাবেক সাঁতারু মাহফুজা খাতুন শিলা। অন্য পাঁচ জনই বর্তমান ক্রীড়াবিদ। তারা হলেন গলফার সিদ্দিকুর রহমান, আরচ্যার দিয়া সিদ্দিকী, বক্সার সুর কৃষ্ণ চাকমা, শ্যুটার শাকিল আহমেদ শাকিল ও ভারত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা স্বাক্ষরিত চিঠি কমিশনের সদস্যরা গ্রহণ করেছেন।

২০১৯ সালের ১৮ মার্চ বিওএ ছয় সদস্যের অ্যাথলেট কমিশন গঠন করেছিল। সেই কমিশনে ছিলেন গিনেসবুক রেকর্ডধারী টিটি খেলোয়াড় জোবেরা রহমান লিনু, সাবেক তারকা ফুটবলার আব্দুল গাফফার, শ্যুটার শাকিল, সাঁতারু শিলা, স্প্রিন্টার শিরিন আক্তার ও গলফার সিদ্দিক। চার বছর মেয়াদী এই কমিশন মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বিওএ কর্তৃপক্ষ নতুন কমিশন গঠন করে।

নতুন গঠিত কমিশনে শাকিল, শিলা ও সিদ্দিক পুনরায় কমিটিতে জায়গা পেয়েছেন। গাফফার, লিনু ও শিরিনের পরিবর্তে এবার কমিশনে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন আরচ্যার দিয়া সিদ্দিকী, সীমান্ত ও বক্সার সুর কৃষ্ণ চাকমা।

এজেড/এএইচএস