ইস্পাত শিল্প প্রতিষ্ঠান কেএসআরএমের পৃষ্ঠপোষকতায় চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে ডিআইজি গোল্ডকাপ কাবাডি টুর্নামেন্ট। যেখানে রেঞ্জ পুলিশ দলকে ২৬-২২ পয়েন্টের ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম জেলা পুলিশ কাবাডি দল।

আজ (মঙ্গলবার) বিকেলে বিকেএসপি চট্টগ্রামের আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় দল দুটি। তাদের শক্তি আর কৌশলের ঘণ্টাব্যাপী লড়াইয়ে শেষ পর্যন্ত পুলিশ কাবাডি দল জয়ী হয়েছে।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) নুরে আলম মিনার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। উপস্থিত ছিলেন বিশেষ অতিথি কেএসআরএমের গণমাধ্যম ও জনসংযোগ উপদেষ্টা মিজানুল ইসলাম। এর আগে অনুষ্ঠানের প্রথমার্ধে প্রধান অতিথি দৈনিক আজাদীর সম্পাদক এমএ মালেক এবং বিশেষ অতিথি ছিলেন কেএসআরএমের পরিচালক (বিক্রয় ও বিপণন) মো. জসিম উদ্দিন ও উপ-ব্যবস্থাপক মনিরুজ্জামান রিয়াদ।

প্রধান অতিথি আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘কাবাডির দেশ বাংলাদেশ। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খেলাধুলার প্রতি খুবই আন্তরিক ছিলেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সরকার পরিচালনার পাশাপাশি আমরা যেন আন্তর্জাতিক অঙ্গনে সাফল্য বয়ে আনতে পারি সেজন্য তিনি কাজ করে যাচ্ছেন। কাবাডি খেলার মতো গ্রামবাংলার ঐতিহ্যবাহী খেলাগুলো যাতে হারিয়ে না যায় সেজন্য তিনি সচেষ্ট আছেন।’

বিশেষ অতিথির বক্তব্যে কেএসআরএমের গণমাধ্যম ও জনসংযোগ উপদেষ্টা মিজানুল ইসলাম বলেন, ‘কাবাডি খেলা আমাদের জাতীয় খেলা হলেও এটি দিনে দিনে বিলুপ্তির পথে। এমন সময়ে ডিআইজি সাহেব যখন কাবাডি খেলার আয়োজন হাতে নিলেন আর সেটিতে কেএসআরএমকে পাশে চাইলেন, তখন সঙ্গে সঙ্গে তা আমরা লুফে নিয়েছি। আমরা চাই এই ঐতিহ্যবাহী খেলা আবারও তার হারানো অতীত ফিরে পাক।’

এএইচএস