বাঁ থেকে মোকসেদুর রহমান হিমু ও জাহিদ মাহমুদ

দেশের বরেণ্য ক্রীড়া সংগঠক ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোকসেদুর রহমান হিমু গতকাল (বৃহস্পতিবার) মৃত্যুবরণ করেছেন। দীর্ঘদিন অসুস্থ থাকার পর শেরপুরের নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সেই শোক না কাটতেই আজ (শুক্রবার) সকালে কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে ব্রোঞ্জ এনে দেওয়া সাবেক হ্যান্ডবল খেলোয়াড় ও সংগঠক জাহিদ মাহমুদও ইন্তেকাল করেছেন।

এর আগে দীর্ঘদিন ক্যান্সার ও শ্বাসকষ্টে ভুগছিলেন অ্যাথলেটিকস ফেডারেশনের সাবেক সহ-সভাপতি ও শেরপুর জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক মোকসেদুর রহমান হিমু। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন।

অন্যদিকে, আজ সকাল সাড়ে ৮টায় দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন সাবেক জাতীয় হ্যান্ডবল খেলোয়াড় ও সংগঠক জাহিদ মাহমুদ। ১৯৯১ সালে তিনি কমনওয়েলথ যুব হ্যান্ডবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে প্রথম ব্রোঞ্জ এনে দেওয়া দলের সদস্য ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই কন্যা সন্তান রেখে গেছেন। জাহিদ মাহমুদের মৃত্যুতে শোক জানিয়েছে জাতীয় হ্যান্ডবল ফেডারেশন, হ্যান্ডবল রেফারিজ এসোসিয়েশন ও কোচেস এসোসিয়েশন। 

এএইচএস