ক্রীড়া লেখক ও সাংবাদিকদের সবচেয়ে প্রাচীন সংগঠন বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি। এই সংগঠনের বাৎসরিক ইফতার মাহফিলের আমন্ত্রণে এসেছিলেন বিভিন্ন খেলার ক্রীড়াবিদ,কোচ, সংগঠকরা। সাম্প্রতিক সময়ে সবচেয়ে আলোচিত ক্রীড়াবিদ রোমান সানা যেমন এসেছেন, তেমনি এসেছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিবউদ্দিন আহমেদ চপলও।

রোমান সানা ও তার স্ত্রী দিয়া সিদ্দিকী একসঙ্গেই এসেছিলেন অনুষ্ঠানে। তাদেরকে ভারত্তোলক মাবিয়া, সাতারু তানিয়া, শুটার রত্নার সঙ্গে বেশি সময় কাটাতে দেখা গিয়েছে। অন্য দিকে ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিবউদ্দিন আহমেদ চপল হ্যান্ডবল, টেনিস, সাইক্লিং ফেডারেশনের সেক্রেটারির সঙ্গে আরেক টেবিলে ছিলেন। ইফতার শেষে চপল গাড়িতে উঠার মুহূর্তে দিয়া সাক্ষাৎ করলেও রোমান করেননি। 

আরচ্যারি ফেডারেশনের যুগ্ম সম্পাদক কামরুল ইসলাম কিরণ আবার হ্যান্ডবল কোচ। হ্যান্ডবল স্টেডিয়ামে তার একটি কক্ষ রয়েছে। সেই কক্ষে দিয়া-রোমান কিছুক্ষণের জন্য ছিলেন। তবে সেখানে অবশ্য আরচ্যারি নিয়ে তেমন আলোচনা হয়নি। রোমান সানা-ফেডারেশনের দূরত্ব বিষয় নিয়ে আজ শনিবার ইফতার মাহফিলেও আলোচনা হয়েছে অনেক ক্রীড়াবিদ-সংগঠকের মধ্যে। 

রোমান সানা জাতীয় দল থেকে অব্যাহতি চেয়েছেন। গতকাল ফেডারেশনের নির্বাহী কমিটি রোমানের সেই চিঠি গ্রহণ করেছে। রোমান চিঠিতে মানসিক চাপের বিষয় উল্লেখ করায় ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজীব উদ্দিন চপল গণমাধ্যমে রোমানের মানসিক সমস্যা নিয়ে মন্তব্য করেছেন। এর প্রেক্ষিতে আজ রোমান আবার গণমাধ্যমে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন, ‘তিনি আমাদের অভিভাবক তার কাছ থেকে এমন মন্তব্য আশা করিনি। আমি এমন হলে কি এ রকম অনুষ্ঠানে দাওয়াত পেতাম। ’ 

রোমান যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনের সঙ্গে সাক্ষাৎ করে তার সমস্যাগুলো খুলে বলতে চান। ক্রীড়া মন্ত্রীকে অবশ্য ফেডারেশন সভাপতি রোমানের চিঠি পড়ে শুনিয়েছেন কয়েক দিন আগে। 

এজেড/জেএ