যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন কয়েক সপ্তাহ বিরতি দিয়ে আবার ফেডারেশনগুলোর সঙ্গে বৈঠকে বসেছেন। আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে টেবিল টেনিস, রোলার স্কেটিং, বিলিয়ার্ডকার্স, শরীর গঠন, প্যারা অলিম্পিকের কর্মকর্তারা মন্ত্রীর সঙ্গে সভা করেন।

এই চার ক্রীড়া সংস্থার মধ্যে জনপ্রিয়তা ও সম্ভাবনার বিচারে টেবিল টেনিস এগিয়ে। তাই আজকের আলোচনার বেশি সময় জুড়ে ছিল টেবিল টেনিস। সাম্প্রতিক সময়ে জুনিয়র পর্যায়ে টিটি আন্তর্জাতিক অঙ্গনে সাফল্য আনছে এবং নিয়মিত ক্যাম্প পরিচালনা করছে।

টেবিল টেনিস ফেডারেশন ভিডিও চিত্রে তাদের সাফল্য,বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যত লক্ষ্য উপস্থাপন করেছে। সংক্ষিপ্ত ও তথ্যবহুল উপস্থাপনে মন্ত্রণালয় খানিকটা মুগ্ধতা প্রকাশ করেছে। টেবিল টেনিস ফেডারেশন ক্যাম্প পরিচালনা ও খেলোয়াড়দের আর্থিক নিশ্চয়তা প্রদানের জন্য সরকারের সহায়তা প্রকাশ করেছেন। এজন্য যুব ও ক্রীড়া মন্ত্রী বিভিন্ন সরকারি দলকে টিটিতে অংশগ্রহণের জন্য বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুকে অনুরোধ করবেন বলে জানান।

পল্টনস্থ শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে ব্যাডমিন্টন ও টেবিল টেনিস উভয় ফেডারেশন ব্যবহার করে। উভয় ফেডারেশন জায়গা স্বল্পতায় ভুগছে। যৌথ ভেন্যুর পূর্ব পার্শ্বে  বড় একটি জায়গা রয়েছে সেন্ট্রাল এসির কন্ডেসার। সেখানে টেবিল টেনিস ফেডারেশনের দাবি ছয়তলা ভবন। আন্ডারগ্রাউন্ডে কার পার্কিং, দ্বিতীয় আন্ডারগ্রাউন্ডে জিম, প্রথম তলায় অফিস রুম, দ্বিতীয় তলায় অনুশীলনের সুবিধা আর বাকি তলাগুলোতে হোস্টেল।
সভা শেষে ফেডারেশনের সাধারণ সম্পাদক শেখ জাহাঙ্গীর আলম ও সহ-সভাপতি খন্দকার হাসান মুনীর সন্তোষ প্রকাশ করে বলেন, 'আমাদের মূল তিনটি দাবির প্রতিটি মাননীয় মন্ত্রী বেশ আন্তরিকভাবে গুরুত্বারোপ করে বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন। আমরা আশা করছি এগুলো বাস্তবায়ন হলে টিটি আন্তর্জাতিক অঙ্গনে আরো সফল হবে।'

টেবিল টেনিসের পাশাপাশি প্যারা অলিম্পিক, বিলিয়ার্ড, শরীর গঠন, রোলার স্কেটিংও তাদের বর্তমান অবস্থার পাশাপাশি দাবি তুলে ধরেছেন।

এজেড/এইচজেএস