থাইল্যান্ডের হুয়া হিনে ২১তম ব্যাংকক চেস ক্লাব ওপেনে বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার মনন রেজা নীড় চতুর্থ রাউন্ড শেষে পিছিয়ে পড়েছেন। আজ (মঙ্গলবার) চতুর্থ রাউন্ডের খেলায় ভারতের আন্তর্জাতিক মাস্টার এল আর শ্রীহরির সঙ্গে ড্র করেছেন এই ফিদে মাস্টার। ৪ খেলায় সাড়ে তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় ১৪ জনের সঙ্গে তিনি মিলিতভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন।

এর আগে তিন রাউন্ডে ভারতীয় গ্র্যান্ডমাস্টারকে হারিয়ে মিলিতভাবে প্রথম স্থানে ছিলেন নীড়। কিন্তু আজকের ড্রয়ে তার সেই অবস্থানের অবনমন ঘটল।

চতুর্থ রাউন্ডে নীড় ড্র করলেও আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ফিলিপাইনের নারী ফিদে মাস্টার মেজিয়া জেরি এ্যানকে ও তাসরিক সায়হান শান ডেনমার্কেও লারসেন হান্স হ্যাজেনকে পরাজিত করেন। ভারতের ভি জি পাভান কার্তিকেয়ার সঙ্গে ড্র করেন মাস্টার মো. তৈয়বুর রহমান। এছাড়া ফিদে মাস্টার নাইম হক এই রাউন্ডে বাই পেয়েছেন।

চতুর্থ রাউন্ড শেষে বাংলাদেশ বিমানের আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও ফিদে মাস্টার মো. তৈয়বুর রহমান আড়াই পয়েন্ট করে, ফিদে মাস্টার নাইম হক দুই পয়েন্ট ও উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের তাসরিক সায়হান শান এক পয়েন্ট অর্জন করেছেন। 

এজেড/এএইচএস