ফিদে ওয়ার্ল্ড কাপ দাবার এশিয়ান বাছাই হাইব্রিড দাবার অষ্টম রাউন্ড শেষে গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ ৮ খেলায় ৫ পয়েন্ট অর্জন করেছেন। আট খেলায় গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান সাড়ে চার পয়েন্ট করে, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল চার পয়েন্ট ও ফিদে মাস্টার সুব্রত বিশ্বাস সাড়ে তিন পয়েন্ট করে অর্জন করেছেন। 

আজ শুক্রবার অনুষ্ঠিত অষ্টম রাউন্ডের খেলায় গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ ইরানের গ্র্যান্ড মাস্টার গায়েম এহসান মাগামির সাথে ড্র করেন। গ্র্যান্ড মাস্টার নিয়াজ কালো ঘুঁটি নিয়ে ৪০ চালে ড্র করেন। গ্র্যান্ডমাস্টার রাজীব উজবেকিস্তানের গ্র্যান্ডমাস্টার ভাহিদভ জাহোনগিরের সাথে ড্র করেন। গ্র্যান্ড মাস্টার রাজীব সাদা ঘুঁটি নিয়ে ৪৩ চালে খেলাটি ড্র করেন। 

আন্তর্জাতিক মাস্টার ফাহাদ এই রাউন্ডে ফিলিপাইনের লরেঞ্জো কিমুয়েল এ্যারনকে পরাজিত করেন। আন্তর্জাতিক মাস্টার শাকিল এ রাউন্ডে চাইনিজ তাইপের আন্তর্জাতিক মাস্টার রেয়মন্ড সংয়ের কাছে ও ফিদে মাস্টার সুব্রত ফিলিপাইনের আন্তর্জাতিক মাস্টার দানিয়েল কুইজনের কাছে হেরে যান। আগামীকাল (শনিবার) নবম ও শেষ রাউন্ডের খেলা। 

এজেড/এমএইচ