মুজিববর্ষ প্রথম মহিলা দাবা লিগে পঞ্চম রাউন্ড শেষে বাংলাদেশ নৌবাহিনী পূর্ণ ১০ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে। ৮ পয়েন্ট নিয়ে তিতাস ক্লাব দ্বিতীয় স্থানে এবং বাংলাদেশ পুলিশ ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। 

প্রথম মহিলা দাবা লিগে শক্তিশালী দল গড়েছে পুলিশ ও নৌবাহিনী। এই দুই দলের আজকের (রোববার) ম্যাচের উপর নির্ভর করছিল শিরোপা। আজ পঞ্চম রাউন্ডের খেলায় বাংলাদেশ নৌবাহিনী ৩.৫-০.৫ গেম পয়েন্টে জয়লাভ করে। 

বাংলাদেশ নৌবাহিনীর পক্ষে মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা, ওয়াদিফা আহমেদ ও কাজী জারিন তাসনিম যথাক্রমে বাংলাদেশ পুলিশের মহিলা ফিদে মাস্টার তনিমা পারভীন, আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন ও মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভাকে পরাজিত করেন। বাংলাদেশ পুলিশের মহিলা ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুমের সাথে ড্র করেন। বাংলাদেশ পুলিশ এই রাউন্ডে রাণী হামিদকে বিশ্রামে রেখেছিল। 

তিতাস ক্লাব ২.৫-১.৫ গেম পয়েন্টে শেখ রাসেল চেস ক্লাবকে পরাজিত করে। তিতাস ক্লাবের পক্ষে মাসুদা বেগম ও তিতাস ক্লাবের তাসনিয়া তারান্নুম অর্পা যথাক্রমে শেখ রাসেল চেস ক্লাবের সপ্তর্ষি রহমান ও আলিজাহ নসাইবা ইসলামকে পরাজিত করেন। শেখ রাসেল চেস ক্লাবের আফরোজা হক চৌধুরী তিতাস ক্লাবের মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানাকে পরাজিত করেন এবং মাইশা মাহজাবিন তিশা উম্মে তাসলিমা প্রতিভা তালুকদারের সাথে ড্র করেন। আগামীকাল (সোমবার) ষষ্ঠ রাউন্ডের খেলা।

এজেড