শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে দুই দিন ব্যাপী ‘সাইফ পাওয়ারটেক-জেটিআই কোচেস ওয়ার্কশপ : ২য় পর্যায়’ এর কার্যক্রম শুরু হয়েছে। দ্বিতীয় পর্যায়ের কোচেস প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করছেন ভারতের স্বনামধন্য টেনিস প্রশিক্ষক দেবপ্রিয় দাস ঋষি এবং বাংলাদেশ টেনিস ফেডারেশনের প্রধান কোচ রঞ্জন রাম।

আজ (শনিবার) উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেনিস ফেডারেশনের সহ-সভাপতি মো: সেলিম, সাধারণ সম্পাদক আবু সাঈদ মোহাম্মদ হায়দার, এবং কোষাধ্যক্ষ খালেদ আহমেদ। 

কোচদের এই কর্মশালায় মাগুরা, শরিয়তপুর, ময়মনসিংহ, দিনাজপুর, বরিশাল, ঢাকা, বগুড়া, নাটোর, মাদারীপুর, সিলেট, ফেঞ্চুগঞ্জ, ঠাকুরগাঁও, গোপালগঞ্জ ও লক্ষীপুর জেলা হতে মোট ১৮ জন প্রশিক্ষক অংশগ্রহণ করেন। বাংলাদেশ টেনিস ফেডারেশন দেশব্যপী ‘সাইফ পাওয়ারটেক - জেটিআই’ প্রোগ্রামের আওতায় তৃণমূল পর্যায়ে টেনিস প্রশিক্ষণ কার্যক্রম সম্প্রসারণ ও টেকসই প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার জন্য তৃণমূল পর্যায়ের প্রশিক্ষক উন্নয়নের লক্ষ্যে জেলা পর্যায়ের প্রশিক্ষকগণকে ফেডারেশনের তত্ত্বাবধানে দ্বিতীয়বারের মতো এই প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করছে। এই প্রোগ্রামে অংশগ্রহণকারী প্রশিক্ষণকগণের মাধ্যমে জেলা পর্যায়ে দীর্ঘমেয়াদী টেনিস প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করা হবে। 

ইতোমধ্যে মাগুরা, লক্ষীপুর, সিলেট, নাটোর, দিনাজপুর (বিরল উপজেলা) ও বান্দরবান জেলায় ‘সাইফ পাওয়ারটেক-জেটিআই’ প্রোগ্রামের আওতায় প্রশিক্ষণ কার্যক্রম চলমান রয়েছে। আগামী জুন ২০২৪ এর মধ্যে আরও ১৪টি জেলায় প্রশিক্ষণ কার্যক্রম সম্প্রসারণ করা হবে। 

এজেড/