করোনার চোখ রাঙানি নিয়েই শুরু হয়ে গেল ফ্রেঞ্চ ওপেন। রোল্যাঁ গ্যারোর গ্র্যান্ড স্ল্যামে শুরুতেই ঘটেছে অঘটন। বিদায় নিলেন লাল দুর্গের দুইবারের রানার্স আপ ডমিনিক থিয়াম। অখ্যাত পাবলো আন্দুজার কাছে হেরে বিদায় নিলেন প্রথম রাউন্ড থেকেই! অবশ্য দুই সপ্তাহ আগেই জেনিভা ওপেনে কিংবদন্তি রজার ফেদেরারকে হারিয়ে সাড়া ফেলে দিয়েছিলেন তিনি। এবার ৬৮ নম্বরের এই খেলোয়াড় বুঝিয়ে দিলেন বয়স হলেও এখনো তিনি ফিট। 

দুই বার ফ্রেঞ্চ ওপেনে রানার্স আপ ছাড়াও ইউএস ওপেনের এক সময়ের চ্যাম্পিয়ন থিয়াম। অস্ট্রিয়ান এই তারকা টেনিস তারকার বিপক্ষে বিপক্ষে আন্দুজা জেতেন ম্যারাথন লড়াই। ৪-৬, ৫-৭, ৬-৩, ৬-৪ ও ৬-৪ গেমে জিতলেন। ৩৫ বছর বয়সী স্প্যানিশ আন্দুজার যেন নিজের সেরা সময়টা ফিরে পেয়েছেন।

ফরাসি ওপেনের প্রথম দিন নারীদের বিভাগে জয় তুলে নিয়েছেন ফেভারিট নাওমি ওসাকা। রোববার রুমানিয়ার প্যাট্রিসিয়া মারিয়া তিগকে হারালেন ৬-৪, ৭-৬ গেমে। অবশ্য জয়ের আনন্দ মাটি হয় কিছু সময় পরই। সাংবাদিক সম্মেলনে না আসার জন্য এই জাপানিকে ১৫ হাজার ডলার জরিমানা দিতে হয়েছে।

প্যারিসের কোর্টে অবশ্য একই দিন হার দেখেছেন মেয়েদের সাবেক এক নম্বর অ্যাঞ্জেলিক কেরবার। তাকে ৬-২, ৬-৪ গেমে হারান ইউক্রেনের অ্যানহেলিনা কালিনিনা। 

এটি/এমএইচ