অবিশ্বাস্য-ঠিক এই শব্দটাই মানানসই। প্রথম সেট জিতলেন প্রথম সেট ৬-০ গেমে। পরের সেটে ৫-৩ গেমে এগিয়ে গেল দল। মনে হচ্ছিল পরেরটিতেও জিতবেন অনায়াসে। কিন্তু তারপর যে এমন অবিশ্বাস্য হার! অলিম্পিক টেনিসে নারীদের ডাবলসে হেরে ছিটকে গেলেন সানিয়া মির্জা ও অঙ্কিতা রায়না। 

টোকিও অলিম্পিকের প্রথম রাউন্ডে ইউক্রেনের লুডমিলা কিচেনক ও নাদিয়া কিচেনকের বিপক্ষে নামে সানিয়া-অঙ্কিতা জুটি। প্রথম সেটে তুলে নেন অনায়াস জয়। এদিকে হারের পর দ্বিতীয়টিতে যখন চাপে তখনই আচমকাই ঘুরে দাঁড়ায় কিচেনক জুটি। সেটটা যায় টাইব্রেকারে। সেখানে একটিও পয়েন্ট পেলেন না সানিয়ারা। টাইব্রেকারে ৭-০ জিতে ম্যাচ ১-১ করে কিচেনক জুটি।

তৃতীয় সেট হওয়ার কথা ছিল টাইব্রেকারের নিয়মে। যেখানে ১০-৮ পয়েন্টে সানিয়াদের হারায় কিচেনক জুটি। হতাশা নিয়ে ডাবলস থেকে বিদায় হলো সানিয়াদের।

আগেই পুরুষ একক থেকে নাম তুলে নিয়েছেন দুবারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অ্যান্ডি মারে। সেই রেশ ধরেই এবার বাদ পড়লেন মেয়েদের এক নম্বর টেনিস তারকা অ্যাশলি বার্টি। গ্ল্যামার হারাল টোকিও অলিম্পিকের টেনিস। মারে সরে দাঁড়িয়েছেন চোটের কারণে।

আর প্রথম রাউন্ডে অখ্যাত সারা সরিবেসের কাছে হেরে বিদায় নিলেন কিছুদিন আগে উইম্বলডন জেতা বার্টি। স্প্যানিশ প্রতিপক্ষের কাছে ৬-৪, ৬-৩ সরাসরি গেমে হেরে বিদায় নেন বার্টি। 

এটি/এনইউ