অপো উন্মুক্ত করেছে এফ সিরিজের নতুন ডিভাইস অপো এফ২১ প্রো। নতুন এফ২১ প্রো ডিভাইসটির বাজারমূল্য ২৭ হাজার ৯৯০ টাকা। ১১ এপ্রিল থেকে এটি প্রি- অর্ডার করা যাবে এবং ১৮ এপ্রিল থেকে ফার্স্ট সেল শুরু হবে।

রোববার (১০ এপ্রিল) রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ ডিভাইসটি অবমুক্ত করা হয়। অপোর নতুন এ ফোনটি এই সেগমেন্টের প্রথম মাইক্রোলেন্স ক্যামেরা, যেখানে সনি আইএমএক্স৭০৯ ফ্ল্যাগশিপ সেলফি সেন্সর রয়েছে।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, অপো বাংলাদেশ অথোরাইজড এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটরের সিইও ড্যামন ইয়াং, অপোর মূল অপারেটর পার্টনার গ্রামীণফোনের প্রতিনিধি এবং অন্যান্য রিটেইল অংশীজনরাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল রূপান্তরের সুবিধাকে কাজে লাগিয়ে উন্নত প্রযুক্তির ডিভাইস উন্মোচনের মাধ্যমে মানুষের জীবনে ইতিবাচক ভূমিকা রাখার প্রয়াসে অপো যে ভূমিকা রাখছে তা প্রশংসনীয়।

ফোন উন্মোচন অনুষ্ঠানে অপো বাংলাদেশ অথোরাইজড এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর এর সিইও ড্যামন ইয়াং বলেন, স্মার্ট ডিভাইসে ইনোভেশন ও আর্টের মিশেলে প্রযুক্তিগত উৎকর্ষতা নিয়ে এসে মানুষের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করাই অপোর লক্ষ্য। আকর্ষণীয় ডিজাইন ও অত্যাধুনিক ফিচারের জন্য অপোর এফ সিরিজের লাইফস্টাইল সেন্ট্রিক ডিভাইসগুলোর বেশ সুনাম রয়েছে। এফ২১ প্রো ডিভাইসটিও এর ব্যতিক্রম নয়।

Oppo F21 Pro Price in Bangladesh

27990 Taka
◉ Display Size: 6.43 inches
◉ Resolution: Full HD+ 1080 x 2400 pixels (409 ppi) AMOLED Touchscreen
◉ Back Camera: Triple 64+2+2 Megapixel
◉ Front Camera: 32 Megapixel
◉ Battery: 4500 mAh 33W Fast Charging
◉ USB Type-C
◉ Processor: Qualcomm Snapdragon 680 4G (6 nm)
◉ RAM: 8 GB (Upto 5 GB Expansion Possible)
◉ ROM: 128 GB
◉ In-display Fingerprint

তিনি আরও বলেন, উন্নত ও সেরা প্রযুক্তির মাধ্যমেই এ ডিভাইসটি তৈরি করা হয়েছে, যা ব্যবহারকারীর জীবনধারায় ইতিবাচক ভূমিকা রাখবে। বিভিন্ন ধরনের প্রযুক্তিগত উদ্ভাবনের মাধ্যমে এ ডিভাইসটি বিভিন্ন উপায়ে মানুষের জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অপো এফ২১ প্রো ডিভাইসটির সামনের ক্যামেরায় ব্যতিক্রমী ফিচার রয়েছে, সামনের ক্যামেরায় আইএমএক্স৭০৯ (সনি আইএমএক্স৭০৯ দেশের প্রথম সেলফি সেন্সর, যা অপো ও সনি যৌথভাবে তৈরি করেছে) ও আরজিবিডব্লিউ সেন্সর টেকনোলজির ওপরে গুরুত্ব দেওয়া হয়েছে। ক্রিসপার ইমেজের জন্য আরজিবিডব্লিউ (রেড, গ্রিন, ব্লু ও হোয়াইট) পিক্সেল ডিজাইন সহায়ক ভূমিকা রাখবে এবং লাইট সেনসিভিটিও বৃদ্ধি করবে। নতুন আরজিবিডব্লিউ-তে রয়েছে যুগান্তকারী পিক্সেল অ্যারে ডিজাইন, যা দিয়ে দৃশ্যমান আলোর পুরোপুরি স্পেকট্রাম ধারণ করা যাবে, যার আলোর তীব্রতা হবে তুলনামূলক সেনসেটিভ। 

নতুন এফ২১ প্রো ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬এনএম অক্টা-কোর প্রসেসর ও র‌্যাম এক্সপেনশন প্রযুক্তিসহ (৫জিবি পর্যন্ত র‌্যাম এক্সপেনশন সুবিধা পাওয়া যাবে) ৮জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম ব্যবহার করা হয়েছে। এছাড়াও, ডিভাইসটিতে চার হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধাসহ ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং প্রযুক্তি, ৬.৪ ইঞ্চি ৯০ হার্জ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে।