একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন সাবরিনা শারমিন। প্রতিদিনের মতো অফিস সংক্রান্ত জরুরি কাজে ব্যস্ত হয়ে পড়েছেন তিনি। কাজের ফাঁকে ভুলে গেছেন যে, আজ তার বাবা গ্রাম থেকে আসছেন। দুপুর গড়িয়ে বিকেল হতে শুরু করেছে। ইতিমধ্যে তার বাবা তাঁকে ১০ বারের বেশি কল দিয়েছেন। 

ফোন সাইলেন্ট থাকায় সেটিও বুজতে পারেননি তিনি। হঠাৎ ফোন হাতে নিয়ে দেখেন তাঁর বাবার মিসকল। সঙ্গে সঙ্গে বুঝতে পারেন বড্ড দেরি করে ফেলেছেন তিনি। 

মুহূর্তেই তিনি অফিসের কাজ ও পরিবারের দায়িত্ব পালন নিয়ে তিনি চাপ অনুভব করছেন। এ অবস্থায় তিনি তার এক সহকর্মী সজীব মাহমুদের (ছদ্দনাম) কাছে জানতে পারেন উবারের রাইড শেয়ারের এক ফিচার সম্পর্কে। নিজের জন্য ছাড়াও প্রিয়জনদের জন্য রাইড রিকোয়েস্ট করা যায় উবারে। তা জেনে সাবরিনা নিজেকে চাপমুক্ত অনুভব করেন। 

সজীব মাহমুদ তাকে জানান, প্রিয়জনদের জন্য রাইড রিকোয়েস্ট করতে গেলে প্রথমে ওই রাইড শেয়ারিং অ্যাপে রাইডার হিসেবে ‘সামওয়ান এলস’অপশন সিলেক্ট করতে হবে। পরবর্তিতে রাইডারের যোগাযোগের নম্বর এবং গন্তব্য স্থল (ডেসটিনেশন) দিতে হবে। পরে রাইড কনফার্ম করে দিলেই ড্রাইভারের নাম, গাড়ির নম্বর ও সম্ভব্য ভাড়াসহ এসএমএস চলে যাবে প্রিয়জনের কাছে। আর ম্যাপে সবসময় দেখা যাবে যাত্রার অগ্রগতি সম্পর্কে। যা আপনাকে রাখবে নিশ্চিন্ত। 

সজীব মাহমুদের কাছে এই ফিচার সম্পর্কে জেনে সাবরিনা সহজেই তার বাবাকে স্টেশন থেকে বাড়িতে নির্বিঘ্নে পৌঁছানোর ব্যবস্থা করেন। এভাবে স্মার্ট ফিচার ব্যবহার করে তার মতো অনেক নারীরা তাদের ঘরে ও বাইরের দ্বায়িত্ব পালন অনন্য ভূমিকা রাখছেন।