সফলতার সঙ্গে ২৫ বছর পূর্ণ করল দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড। দেশের উদীয়মান ডিজিটাল উদ্যোক্তাদের জন্য রবির ফ্ল্যাগশিপ ডিজিটাল উদ্যোক্তা প্ল্যাটফর্ম আর ভেঞ্চারস ৩.০ চালুর ঘোষণা দেন রবির সিইও রাজীব শেঠি। প্রতিযোগিতার শীর্ষ ডিজিটাল স্টার্ট-আপগুলোতে ২৫ মিলিয়ন বা আড়াই কোটি টাকা পর্যন্ত বিনিয়োগের প্রতিশ্রুতি দেন তিনি।

সোমবার (১৪ নভেম্বর) রবির রজতজয়ন্তী উৎযাপন উপলক্ষে রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

আর্থ-সামাজিক উন্নয়নে রবির অবদানের কথা তুলে ধরে রবির সিইও রাজীব শেঠি বলেন, সারাদেশে আমাদের বিস্তৃত ব্যবসায়িক কার্যক্রমের ফলে ১ লাখেরও বেশি কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়েছে। অতএব দেশের ভবিষ্যৎ কল্যাণের সঙ্গে আমাদের ভবিষ্যৎ ওতপ্রোতভাবে জড়িত।

রবির ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, আমরা উন্নত সেবা দেওয়ার মাধ্যমে গ্রাহকদের সন্তুষ্টি অর্জন করতে পারছি কি না এর ওপর কোম্পানির ভবিষ্যৎ অগ্রগতি নির্ভর করবে। এই পরিপ্রেক্ষিতে ভবিষ্যতে আমাদের অগ্রাধিকার হবে গ্রাহকদের মূল্যবান মতামত শোনা।

রবির চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ বলেন, প্রতিষ্ঠার পর থেকে ব্যবসায় অগ্রগতির জন্য রবির অন্যতম প্রধান কৌশল হিসেবে কাজ করছে ভবিষ্যৎ পরিকল্পনা। যার ফলে ডিজিটাল উদ্ভাবনের ক্ষেত্রে স্বাভাবিকভাবেই এই খাতে এক ধাপ এগিয়ে রয়েছে রবি। আমরা গ্রাহকদের আশ্বস্ত করতে চাই যে, আগামীর ডিজিটাল ভবিষ্যতে তাদের জীবনে নতুন এক্সপেরিয়েন্স নিশ্চিত করতে আমরা সম্পূর্ণরূপে প্রস্তুত। 

অনুষ্ঠানে একটি অনুপ্রেরণামূলক টিভিসি উন্মোচন করা হয়। টিভিসিতে বাংলাদেশি যুবক জয় বড়ুয়া লাবলুর গল্প তুলে ধরা হয়; যিনি হাত নেই অথবা হাত কেটে ফেলতে হয়েছে এমন মানুষদের জন্য স্বল্পমূল্যের রোবটিক হাত তৈরি করে বিশ্বে নিজের নাম প্রতিষ্ঠিত করেছেন। সম্প্রতি জলবায়ু এবং উদ্ভাবন বিভাগে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২২ পেয়েছেন তিনি।

এমএম/কেএ