তৃতীয়বারের মত ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ড পেল ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ইকমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইক্যাব)। সোমবার (১২ ডিসেম্বর) জাতীয়ভাবে উদযাপিত ষষ্ঠ ডিজিটাল বাংলাদেশ মেলায় ই-ক্যাবের অনন্য উদ্যোগ ‘ডিজিটাল পল্লী’ এর জন্য এই সম্মাননা পেলো সংগঠনটি।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে এই পুরস্কার গ্রহণ করেন ই-ক্যাব সভাপতি শমী কায়সার। দলের অন্য সদস্যরা হলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো, আবদুর রহিম খান, ই-ক্যাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল ওয়াহেদ, ক্র্যাফট ভিশনে প্রধান নির্বাহী কর্মকর্তা ইব্রাহীম খলিল এবং আইমেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর শাহেদ আলী।

এর আগে করোনাকালীন ডিজিটাল অর্থনীতি বিনির্মাণে অবদান রাখায় ২০২০ সালে এবং লকডাউনে অনলাইনে জমজমাট কোরবানির হাট ‘ডিজিটাল হাট’ উদ্যোগের জন্য ডিজিটাল বাংলাদেশ পুরস্কার জয় করেছিল ই-ক্যাব।

এছাড়া জাতীয় পর্যায়ে সাধারণ বেসরকারি বিভাগে শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের পুরস্কার পেয়েছে ফুডপান্ডা বাংলাদেশ লিমিটেড। অ্যাপের মাধ্যমে বিভিন্ন জেলায় হাজারো রাইডার এবং ৫৫ হাজারের বেশি এসএমই উদ্যোক্তার আয়ের সুযোগ করে দেওয়ায় এ পুরস্কার পেয়েছে প্রতিষ্ঠানটি। পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির সহপ্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা আম্বারীন রেজা এবং সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জুবায়ের বি এ সিদ্দিকী।