টুইটারের পরবর্তী প্রধান নির্বাহী (সিইও) কে হবেন এই নিয়ে চলছে নানা আলোচনা। ইলন মাস্কের ভাষায়, কে সেই বোকা যে এই কাজ করবে? যদিও তিনি জানিয়েছেন তিনিই নির্বাচন করবেন কে হবে টুইটারের পরবর্তী সিইও।

বিশেষজ্ঞরা মনে করছেন, মাস্ক এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক অনুসন্ধান করেননি। তারা মাস্কের মিথ্যা বলা নিয়েও প্রশ্ন তুলেছেন। 

তাদের মতে, তিনি কাউকে খুঁজে পাওয়ার চেষ্টা নাও করতে পারেন। সিইও খুঁজে পাওয়া গেলেও সফ্টওয়্যার এবং সার্ভার টিম তিনিই চালাবেন। এটি মূলত পুরো কোম্পানিকে পরিচালনা করে।

তবে মাস্ক যদি সত্যিই ভালো কাউকে সিইও হিসেবে নির্বাচন করতে চান তাহলে যারা আগ্রহী হিসেবে থাকতে পারেন এই লিস্টে-

শেরিল স্যান্ডবার্গ

প্রাক্তন মেটা সিওও শেরিল স্যান্ডবার্গ

গত বছর স্যান্ডবার্গ মেটা ছেড়ে দিয়েছেন। তাই তিনি বর্তমানে টুইটারের সিইও হিসেবে পছন্দের তালিকায় থাকতে পারেন। তিনি বিজ্ঞাপনদাতাদের সঙ্গে সংযোগ বাড়িয়ে টুইটারের ব্যবসাকে এগিয়ে নিতে পারেন। তবে মাস্ক ফেসবুকের ভক্ত নন। তাই ধারণা করা হচ্ছে তারা এক সাথে কাজ করবেন না। অন্যদিকে স্যান্ডবার্গও আজকাল তার দাতব্য কাজ এবং পারিবারিক জীবন নিয়ে খুশি। তাই তিনিও টুইটারে না আসতে পারেন।

ভ্যানেসা পাপাস

টিকটক সিওও ভ্যানেসা পাপাস

মাস্কের প্রয়োজন অনুযায়ী তার অভিজ্ঞতা রয়েছে। তিনি টিকটকের সিওও হিসেবে কাজ করছেন। শোনা যাচ্ছে, তিনি এই বছর টিকটক  থেকে বেরিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন। মাস্ক মূলত এমন কাউকে খুঁজছেন যিনি বড় বিজ্ঞাপনদাতাদের নেতৃত্ব দিতে জানেন। তাই তিনি মাস্কের পছন্দের তালিকায় না থাকার সম্ভাবনা আছে।

জিম ল্যানজোন

ইয়াহুর সিইও জিম ল্যানজোন

তিনি ইয়াহুর সিইও হিসেবে কাজ করছেন। তবে তিনি টিন্ডারের বিজ্ঞাপন এবং মার্কেটিং নিয়ে কাজ করছেন। তাই মাস্কের প্রয়োজন অনুযায়ী তাকে পছন্দের তালিকায় রাখতে পারেন।

কেভিন সিস্ট্রোম

ইনস্টাগ্রামের সহ-প্রতিষ্ঠাতা কেভিন সিস্ট্রোম

২০১৮ সালে মার্ক জাকারবার্গের সঙ্গে দ্বন্দ্বের পর তিনি ইনস্টাগ্রাম ও ফেসবুক ছাড়ার পর থেকে কোনো কিছু করেননি। যদিও গত বছর লেক্স ফ্রিডম্যানের পডকাস্টে তিনি সোশ্যাল মিডিয়ার টিকটক মডেলের প্রতি আগ্রহ প্রকাশ করেছিলেন। মাস্কও ঠিক এই দিকেই মনোনিবেশ করতে চান। তাই তিনি মাস্কের পছন্দের তালিকায় থাকতে পারেন। তবে তিনি ইতোমধ্যে একজন সিইওর কাজ করছেন এবং অনেক অর্থ আয় করছেন। তাই তিনি টুইটারে নাও আসতে পারেন।