৫০ মেগাপিক্সেলের এআই সেন্সিং রিয়ার ক্যামেরা নিয়ে বাজারে এলো ভিভো ওয়াই২২। ফ্রন্টে রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। এক চার্জে টানা ২৯ ঘণ্টা অনলাইন ভিডিও স্ট্রিমিং এর সুবিধা পাওয়া যাবে এই ফোনে।

মেটাভার্স গ্রিন এবং স্টারলিট ব্লু রঙে ভিভো ওয়াই২২ আজ থেকে কেনা যাবে।
 
গেমারদের জন্য টানা ৬ ঘণ্টা রিসোর্স ইন্টেন্সিভ গেইম খেলার সুবিধা দেবে ভিভো ওয়াই২২। মাল্টি টার্বো ৫.৫ প্রযুক্তি ব্যবহারে কোনো হ্যাং বা ল্যাগ ছাড়াই পাওয়া যাবে আল্ট্রা গেইমিং মুডের সুবিধা। 

স্মার্টফোনটিতে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যা ২০ ঘণ্টা অনলাইন ভিডিও স্ট্রিমিং এর সুবিধা দেবে। ১৮ ওয়াটের ফ্লাশ চার্জিং প্রযুক্তি দেবে মাত্র ৮২ মিনিটে ৭০ শতাংশ চার্জের সুবিধা। মাত্র ১৫ মিনিটের চার্জে দেখা যাবে প্রায় সাড়ে তিন ঘণ্টার ভিডিও কিংবা সিনেমা। আবার গেমাররা চাইলেই একই চার্জে খেলতে পারবে দুই রাউন্ড গেম।  

ভিভো ওয়াই২২তে ব্যবহার করা হয়েছে ৬.৫৬ এইচডি প্লাস ডিসপ্লে যার মাধ্যমে রোদের আলোতে কোন ধরণের অস্বস্তি ছাড়াই স্ক্রিন দেখা যাবে। ভিভো ওয়াই২২ এর ব্যাক সাইডে ব্যবহার করা হয়েছে ম্যাট ফিনিশ প্রযুক্তি যা হাতের ছাপ ও দাগ থেকে দেবে সুরক্ষা। 

স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহৃত হয়েছে হেলিও জি৮৫ প্রসেসর। রয়েছে পাওয়ার বাটনে সাইড মাউন্টেড ফিংগার প্রিন্টের সুবিধা। সঙ্গে আরো রয়েছে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের বিশাল সুবিধা। ব্যবহারকারী প্রয়োজনীয় সকল কিছু সংরক্ষণ করতে পারবেন কোনো ঝামেলা ছাড়াই। প্রয়োজনে স্টোরেজ বাড়াতে পারবেন ১ টিবি পর্যন্ত।  

ভিভো ওয়াই ২২ এর দাম পড়বে ১৯ হাজার ৯৯৯ টাকা।