জাপান আইটি উইকে বাংলাদেশ প্রতিনিধিদলে অংশ নিয়েছিল বিপিও শিল্পের ৬টি প্রতিষ্ঠান। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্কো) সদস্য হিসেবে প্রতিষ্ঠানগুলো সেখানে অংশ নিয়েছে।

মেলায় অংশগ্রহনকারী বাক্কোর সদস্য প্রতিষ্ঠানগুলো হলো- স্কাইটেক সল্যুশনস, আর্থ নেক্সট টেকনোলজিস লিমিটেড, লিভার এ্যান্ড গিয়ার, ইগনাইট টেক সল্যুশনস, সিনার্জি বিজনেস সল্যুশন এবং মাই আউটসোর্সিং লিমিটেড। 

৫ থেকে ৭ এপ্রিল টোকিও বিগ সাইটে অনুষ্ঠিত হওয়া এ মেলায় বিভিন্ন দেশের প্রতিনিধিগণ একে অপরের সাথে সৌজন্য সাক্ষাৎ এবং পারস্পরিক মতবিনিময় করেন।

প্রদর্শনীতে 'ডিজিটাল বাংলাদেশ: ইওর আইটি ডেসটিনেশন' শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয় যেখানে বাংলাদেশ প্রতিনিধিদলটি দেশের আইটি ইন্ডাস্ট্রির সমূহ সম্ভাবনাকে সকলের সামনে তুলে ধরে এবং দেশকে একটি ডিজিটাল পাওয়ার হাউজে রূপান্তরিত করার যে পদক্ষেপ বাংলাদেশ সরকার নিয়েছে সে বিষয়েও যাবতীয় আলোচনা করে। 

এছাড়াও বাংলাদেশ প্রতিনিধিগণ অংশ নিয়েছে বাংলাদেশ দূতাবাস, টোকিও আয়োজিত একটি নেটওয়ার্কিং ইভেন্টে যার মূল লক্ষ্য ছিল আইটি সেক্টরে জাপান ও বাংলাদেশের মধ্যকার বন্ধন সুদৃঢ় করা এবং দীর্ঘমেয়াদী ব্যবসায়িক সম্পর্ক স্থাপনের উদ্দেশ্যে মতবিনিময় করা।

বিজ্ঞপ্তি