অবরোধ ও হরতাল চলমান থাকলেও ঢাকার রাস্তা অনেকটা স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছে। ফলে রাস্তায় সিএনজিচালিত অটোরিকশা খুঁজে পাওয়া এখন আবারও কঠিন হয়ে পড়েছে। 

ঢাকার রাস্তায় দ্রুত ও আরামদায়কভাবে যাতায়াতের জন্য সিএনজিচালিত অটোরিকশা চমৎকার একটি বাহন। বিশেষ করে দীর্ঘ যানজট কিছুটা হলেও এড়িয়ে অলিগলি বা ফাঁকফোকর দিয়ে চলাচলের মতো ছোট এবং একইসাথে আপনি থাকবেন রোদ-বৃষ্টি থেকে সুরক্ষিত। 
তবে এসব অটোরিকশার সবচেয়ে বড় সমস্যাটা হলো, রাস্তা থেকে ডাকার সময় চালকরা আকাশছোঁয়া ভাড়া দাবি করেন। তাদের সাথে ভাড়া নিয়ে দরদাম বা তর্ক করা ক্লান্তিকর, আবার অনেক সময় এতেও ভাড়া কমানো যায় না।    

এমন পরিস্থিতিতে উবারের মতো রাইডশেয়ারিং সার্ভিসের সিএনজি আপনার জন্য হতে পারে যথার্থ। এই সার্ভিস শুধু যে সাশ্রয়ী তা-ই নয়, এখানে আপনাকে চালকের সঙ্গে ভাড়া নিয়ে দরকষাকষিও করতে হবে না।

আপনি যদি এখনও উবারের সিএনজি সার্ভিস ব্যবহার করে না থাকেন, তাহলে আপনার জন্য এটি ব্যবহারের এখনই সুবর্ণ সুযোগ। কারণ এই রাইডশেয়ারিং প্ল্যাটফর্মটি দিচ্ছে সিএনজিতে প্রথম তিনটি রাইডে ৫০ শতাংশ ছাড়। 

এই ছাড় উপভোগ করার জন্য প্রথমে অ্যাপ ওপেন করে আপনার গন্তব্য নির্ধারণ করুন। এরপর সেই অ্যাপ থেকে যাত্রার বাহন হিসেবে উবার সিএনজিচালিত অটোরিকশা নির্ধারণ করুন। এবার সেখানে প্রোমো কোড চাইবে। সেই স্থানে CNGFTR23 প্রোমো কোডটি প্রবেশ করান। এরপর চলে যান আপনার নির্ধারিত গন্তব্যে।

তবে খেয়াল রাখতে হবে, এই ছাড় শুধু প্রথমবারের মতো উবার সিএনজি ব্যবহারকারী যাত্রীদের প্রথম তিনটি রাইডের জন্য প্রযোজ্য এবং এতে সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাবে।

সুতরাং রাস্তায় দাঁড়িয়ে সিএনজি চালকদের সঙ্গে দরকষাকষি না করতে চাইলে উবারের এই সার্ভিস হতে পারে আপনার জন্য মানানসই ও সাশ্রয়ী একটি সার্ভিস।