চলতি মাসের শুরুতে সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল আইম্যাক, আইপ্যাড প্রো এবং অ্যাপল টিভি ফোর-কে বাজারে এনেছে। শুক্রবার (৩০ এপ্রিল) থেকে ভারতের ব্যবহারকারীরা এসব ডিভাইস প্রি-বুকিংয়ের মাধ্যমে কিনতে পারছেন। এছাড়া অ্যাপল এয়ারট্যাগ, আইফোন ১২ এবং আইফোন ১২ মিনিও শুক্রবার থেকে বাজারে পাওয়া যাচ্ছে। খবর: ইন্ডিয়ান এক্সপ্রেস 

অ্যাপল আইম্যাক ২০২১: নতুন কী থাকছে?

অ্যাপলের নতুন আইম্যাকের ফ্রেম একেবারেই চিকন। এতে রয়েছে নতুন এম-ওয়ান সিস্টেম। আইম্যাকটি বাসা, অফিসসহ যেকোনো স্থানে ব্যবহার করা সম্ভব। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, এতে ৪.৫-কে ডিসপ্লেসহ আরও অনেক ফিচার রয়েছে। রয়েছে একটি নতুন ক্যামেরা। নতুন আইম্যাক সবুজ, গোলাপি, নীল ও রূপালি- চারটি রঙে পাওয়া যাবে। ভারতে অ্যাপল আইম্যাকের মূল্য এক লাখ ১৯ হাজার ৯০০ রুপি। 

অ্যাপল আইপ্যাড প্রো ২০২১: নতুন কী থাকছে?

নতুন আইপ্যাড প্রোতে এমআই সিস্টেমের একটি চিপ রয়েছে। যেটি অ্যাপলের ম্যাকবুকস এবং আইম্যাকে ব্যবহৃত হয়। ভারতে ১১ ইঞ্চি আইপ্যাডের মূল্য ৭১ হাজার ৯০০ রুপি ও ১২.৯ ইঞ্চি আইপ্যাডের মূল্য ৯৯ হাজার ৯০০ রুপি। 

অ্যাপল টিভি ফোর-কে

অ্যাপল টিভি ফোর-কে অ্যাপল এ-১২ বায়োনিক চিপসেটের সমন্বয়ে তৈরি হয়েছে। অ্যাপল টিভির নতুন ফিচারে দুটি হাই পারফরম্যান্সমহ ছয়টি কোর ডিজাইন এবং চারটি পাওয়ারের সিপিইউ কোর ব্যবহৃত হয়েছে। 

অ্যাপল এয়ারট্যাগ, আইফোন ১২ ও আইফোন ১২ মিনি

অ্যাপলের ইকো-সিস্টেম ব্যবহারকারীরা নতুন অ্যাপল এয়ারট্যাগ ব্যবহার করতে পারবেন। এছাড়া সম্প্রতি বাজারে আসা আইফোন ১২ এবং আইফোন ১২ মিনিও কিনতে পারবেন ব্যবহারকারীরা। 

এইচএকে/এএ