স্মার্টফোন ও ট্যাব এক্সপোতে ভিড়

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলছে স্মার্টফোন ও ট্যাব এক্সপো। শুক্রবার ছিল এক্সপোর দ্বিতীয় দিন। ছুটি থাকায় ক্রেতা-দর্শনার্থীদের আগমনে প্রাণবন্ত হয়ে ওঠে বিআইসিসি কেন্দ্র।    

সরেজমিন দেখা গেছে, লাইন ধরে স্বাস্থ্যসুরক্ষা মেনে প্রযুক্তিপ্রেমীরা মেলায় প্রবেশ করছেন। প্রযুক্তি কোম্পানিগুলো বিভিন্ন অফার ও আকর্ষণীয় উপহার সামগ্রীতে ক্রেতা টানতে চেষ্টা করছে। 

এবারের মেলায় বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল কোম্পানি ৪ হাজার থেকে শুরু করে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত দিচ্ছে বিশেষ মূল্যছাড়। মূল্যছাড়ের পাশাপাশি মোবাইল কিনে পাওয়া যাচ্ছে লটারি। পুরস্কার হিসেবে থাকছে ৩২ ইঞ্চি টেলিভিশনসহ নানা উপহার। স্মার্ট সব ডিভাইসের সঙ্গে শীতের জ্যাকেট, টি-শার্ট, সোয়েটার, কফি মগসহ নানা উপহার রয়েছে।

মেলায় পরিবারসহ ঘুরতে আসা বেসরকারি চাকরিজীবী বহ্নিশিখা ইসলাম জানান, বন্ধের দিন বলেই পুরো পরিবারসহ এসেছি। মেলায় নানা ধরনের স্মার্টফোন এক জায়গায় দেখার সুযোগ মেলে এবং মূল্যছাড়ও পাওয়া যায়। ভালো লেগেছে মেলায় ঘুরে। 

তিনি বলেন, মেলায় অপোর স্টলে নির্দিষ্ট মডেলের মোবাইল ফোনের ওপর নির্দিষ্ট মূল্যছাড় রয়েছে। যে কেউ চাইলে লটারিতে অংশ নিয়ে পেতে পারেন নানা পুরস্কারও। লটারিতে জিতে নিতে পারবেন অপো মোবাইল ফোন। এছাড়াও আকর্ষণীয় সব উপহার তো থাকছেই। 

এদিকে, মেলায় ভিভোর স্টল থেকে মোবাইল কিনলে দেওয়া হচ্ছে লটারি। লটারিতে রয়েছে আকর্ষণীয় সব পুরস্কার। ভাগ্যবান ক্রেতা পেয়ে যেতে পারেন ৩২ ইঞ্চি এলইডি টিভি। এছাড়া মেলায় রিয়েলমির যেকোনো মোবাইল ফোন কিনলে পাওয়া যাচ্ছে বিশেষ ছাড় সুবিধা। দেওয়া হচ্ছে তিন থেকে চার হাজার টাকা মূল্য ছাড় সুবিধা। এছাড়াও রয়েছে বিভিন্ন ধরনের উপহার।

মেলায় এবার প্রথম সরাসরি ফাইভ-জি প্রযুক্তি সুবিধা ব্যবহারের সুযোগ পাচ্ছেন দর্শকরা। টেলিটক বাংলাদেশের স্টলে মোবাইল ফোনেই হুয়াওয়ের কারিগরি সহযোগিতায় ইন্টারনেটে দ্রুতগতি উপভোগের করতে পারছেন। পাশাপাশি ফাইভ-জি প্রযুক্তিতে চলা ভিআর গেমস সরাসরি ‍উপভোগেরও সুযোগ থাকছে সবার জন্য। 

মেলায় টেকনো ফোন কিনলে পাওয়া যাচ্ছে ১০ শতাংশ মূল্যছাড়। এছাড়াও সঙ্গে থাকছে উপহার। এছাড়া ওয়ান প্লাসের মোবাইল কিনলে পাঁচ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়ের পাশাপাশি অন্যদিকে মোবাইল এক্সেসরিজে পাওয়া যাচ্ছে ২০ শতাংশ ছাড়। 

মেলার শাওমি ফোন কিনলে পাওয়া যাবে চার হাজার টাকা পর্যন্ত ছাড়। সঙ্গে উপহার তো থাকছেই। স্যামসাং মোবাইলে পাওয়া যাবে সর্বোচ্চ ৫০ হাজার টাকা ছাড়। এছাড়াও যে কোন মোবাইলের ওপরে দেওয়া হচ্ছে আট শতাংশ ছাড়। শিক্ষার্থীদের জন্য অতিরিক্ত ২ শতাংশ ছাড় রয়েছে। এক্ষেত্রে পরিচয়পত্র দেখাতে হবে। ইউগ্রিন স্টলে নানা ধরনের ক্যাবল, এয়ারবাডস, চার্জার ক্যাবল, মডেম, ওয়াইফাই ও ব্লুটুথ ডিভাইসে থাকছে ২০ শতাংশ ছাড়। 


 
এদিকে, মেলায় শুক্রবার বিকেল পাঁচটার দিকে আসেন ক্রিকেট তারকা সাকিব আল হাসান। তাতে মেলায় অন্যমাত্রা যুক্ত হয়। তিনি মেলায় ছিলেন উচ্ছ্বসিত। অপোর আয়োজনে নতুন স্মার্টফোনের উদ্বোধন করেন এই তারকা ক্রিকেটার। 
 
মেলার আয়োজক মেকার কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহম্মদ খান বলেন, দীর্ঘ একটা বিরতির পর এ মেলার আয়োজনে দর্শনার্থীদের উপস্থিতিতে আমরা খুবই আনন্দিত। আশা করছি তারা নিজেদের পছন্দের স্মার্টফোন কেনার পাশাপাশি সরাসরি ফাইভ-জি অভিজ্ঞতা নেবেন। তিনদিনের মেলা চলবে ৮ জানুয়ারি পর্যন্ত। 

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, মেলায় দর্শনার্থীরা ঢুকতে পারছেন বিনামূল্যে। তবে মাস্ক না পরে কেউ মেলায় প্রবেশ করতে পারছেন না। প্রবেশদ্বারে তাপমাত্রা মেপে তা গ্রহণযোগ্য হলেই প্রবেশ করা যাবে মেলায়।

পিএসডি/আরএইচ