অটোপাইলট মোডে দুইজন পুলিশ অফিসারকে ধাক্কা দিল একটি টেসলা গাড়ি। সম্প্রতি এমনই একটি ভিডিও ফাঁস হয়েছে। সেখানেই দেখা গিয়েছে এই ঘটনা।

মূলত নর্থ ক্যারোলিনার অফিসাররা একটি ড্যাশ-ক্যাম রেকর্ডিং প্রকাশ্যে এনেছে। এতে দেখা গেছে, রাস্তার পাশেই একটি গাড়ি পার্ক করে দাঁড়িয়ে রয়েছেন দুজন পুলিশ অফিসার। হুট করেই একটি টেসলা গাড়ি এসে দুই অফিসারকে ধাক্কা মারে। ইউটিউবে এই ড্যাশ-ক্যাম রেকর্ডিং শেয়ার করা হয়েছে।

ভিডিওর শুরুতে দেখা যায়, একটি গাড়ির সামনে রয়েছেন দুই অফিসার। রাতের শহরে ট্রাফিকের নজরদারি করছেন তারা। গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনাও করছেন দুজন। বেশ কিছুক্ষণ পর একটি টেসলা গাড়ি ওই দুই অফিসারকে ধাক্কা মারে। তাদের মধ্যে এক অফিসার অন্যজনকে ঠেলে দেন, যাতে তিনি বেশি ক্ষতির সম্মুখীন না হন। অন্যদিকে টেসলার গাড়িটি কিছুটা ডান দিক ঘেঁষে চলতেই থাকে এবং সামনে গিয়ে থেমেও যায়।

গাড়ি বিষয়ক সংবাদমাধ্যম কারস্কুপের কাছে ন্যাশ কাউন্টি শেরিফ কেইথ স্টোন বলেন, এই দুর্ঘটনা আরও ভয়ঙ্কর হতে পারত। তার কথায়, ‘স্টেট ট্রুপার আমাদের ডেপুটিকে ভাগ্যক্রমে ঠেলে দিয়েছিলেন। তা না হলে কয়েক সেকেন্ডের মধ্যে একজন বা একাধিক মৃত্যু হতে পারত।’

কারস্কুপের ওই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এটি আসলে টেসলা মডেল এস। গাড়িটি অটোপাইলট মোডে রেখে দিয়েছিলেন চালক, তিনি একজন ডাক্তার, নাম দেবাইন্দর গোলি। ২০২০ সালে এই দুর্ঘটনা ঘটেছিল। সম্প্রতি এই ভিডিও প্রকাশ্যে এসেছে। অভিযোগ, ওই ডাক্তার গাড়িটি অটোপাইলট মোডে রেখে, সেই সময় ফোনে একটি সিনেমা দেখছিলেন।

অফিসাররা জানিয়েছেন যে, ওই সময়ে তারা অন্য একটি ঘটনার তদন্ত করতে গিয়েছিলেন। এই গাড়ির চালককেও তারা গ্রেফতার করেছিলেন বলে জানিয়েছেন।