পর্যটকদের জন্য মালদ্বীপ ভ্রমণে পছন্দসই আকর্ষণীয় প্যাকেজ দিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ৪৩ হাজার ৯৯০ টাকায় তিনদিন দুই রাত মালদ্বীপ ঘুরে আসার সুযোগ থাকছে। প্যাকেজের মধ্যে থাকছে ঢাকা-মালদ্বীপ-ঢাকা রিটার্ন এয়ার টিকিট, দুই রাত হোটেলে থাকা, বুফে নাস্তা, ট্রান্সপোর্ট সুবিধা (পিক অ্যান্ড ড্রপ), ফ্রি ওয়াইফাই সুবিধা। 

কেউ যদি ‘ঢাকা ট্রাভেল মার্ট-২০২৩’ থেকে এই অফার গ্রহণ করেন তাহলে ৫০০ টাকা ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। 

এ বিষয়ে ইউএস-বাংলার এক্সিকিউটিভ অফিসার আশিকুর রহমান ঢাকা পোস্টকে বলেন, মেলা উপলক্ষ্যে ঢাকা-মালদ্বীপ-ঢাকা প্যাকেজে ৫০০ টাকা করে ছাড়া দেওয়া হচ্ছে। প্যাকেজের বর্তমান মূল্য ৪৩ হাজার ৯৯০ টাকা।

তিনি বলেন, আমরা হোটেল ‘ইনকম ম্যারিনা সি ভিউ’তে ডিলাক্স সিটি ভিউ ইউথ বেলকনি কক্ষে অডাল্টের (ডাবল শেয়ার) জন্য ভাড়া নিচ্ছি ৪৩ হাজার ৯৯০ টাকা। এই হোটেলে কেউ প্যাকেজ অতিরিক্ত একরাত অবস্থান করলে ভাড়া যোগ হবে ৩ হাজার ৮০০ টাকা। একই হোটেলের ডিলাক্স সি ভিউ ইউথ বেলকনির কক্ষের ভাড়া নিচ্ছি ৪৫ হাজার ৯৯০ টাকা। অতিরিক্তি আরও একরাত অবস্থান করলে ভাড়া যোগ হবে ৫৪০০ টাকা। 

বাচ্চা থাকলে বয়স ৫ থেকে ১২ হলে এক্সটা বেডসহ (ডিলাক্স সি ভিউ) ভাড়া হবে ৩৫ হাজার ৯৯০ টাকা। অতিরিক্ত রাত থাকলে আরও ভাড়া দিতে হবে ৩৪০০ টাকা। বাচ্চার বয়স ২ থেকে ৫ বছর হলে বাবা-মার সঙ্গে থাকবে তার জন্য ভাড়া দিতে হবে ২৮ হাজার ৯৯০ টাকা। প্যাকেজের বাইরে আরও একরাত থাকলে ভাড়া দিতে হবে ১৮০০ টাকা।

এছাড়াও বাচ্চার বয়স ২ বছরের নিচে হলে ভাড়া যোগ হবে ৩ হাজার ৯৯০ টাকা। অতিরিক্ত এক রাত থাকলে ভাড়া দিতে হবে ৯০০ টাকা।

গত বৃহস্পতিবার (১৮ মে) প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তিনদিন ব্যাপী এ মেলা শুরু হয়। আজ (শনিবার) মেলার শেষ দিন। সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে মেলা। মেলায় আন্তর্জাতিক রুটের পাশাপাশি অভ্যন্তরীণ রুটের টিকিটেও ১৫ শতাংশ ছাড় দিচ্ছে ইউএস-বাংলা।

অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, দুবাই, শারজাহ, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে ইউএস-বাংলা।

ট্রাভেল মার্টে এয়ারলাইন্স, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ট্রাভেল এজেন্সি, অনলাইন ট্রাভেল এজেন্সি, স্বাস্থ্যসেবা প্রদানকারীসহ পর্যটনের সঙ্গে সংশ্লিষ্ট ৫০টির বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে রয়েছে ভারত, নেপাল, মালয়েশিয়া, থাইল্যান্ড, সৌদি আরব, ওমান, ইউএই এবং স্বাগতিক হিসেবে বাংলাদেশ। এবারের পর্যটন মেলায় টাইটেল স্পন্সর হিসেবে আছে ফার্স্ট ট্রিপ।

এমআই/এসএম