আপনি যে পরিস্থিতির মধ্য দিয়েই যান না কেন, খাবার খাওয়ার প্রয়োজন পড়বে প্রতিদিনই। একবেলা না খেলে আমরা বুঝতে পারি খাবার এবং ক্ষুধার মর্ম সম্পর্কে। এমনকী বিমানের ফ্লাইটেও যাত্রীদের কাছে খাবার সরবরাহ করা হয়ে থাকে। সাধারণত সুস্বাদু খাবার খেতে সবাই পছন্দ করেন। তবে বিমানের খাবার পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। আর আজ আপনাদের এমন ৫টি এয়ারলাইন্সের কথা বলবো যেসব এয়ারলাইন্স খাবার সরবরাহের জন্য যাত্রীদের কাছে পরিচিত- 

১. সিঙ্গাপুর এয়ারলাইন্স

সিঙ্গাপুর এয়ারলাইন্স যাত্রীদের কাছে জনপ্রিয় এয়ারলাইন্স। অন্যান্য এয়ারলাইন্সের তুলনায় সিঙ্গাপুর এয়ারলাইন্সকে যাত্রীরা বেশি পছন্দ করে খাবারের মান ভালো হওয়ার কারণে। এখানে শিশুদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা রয়েছে। এখানকার খাবারের সার্ভিসের নাম বুক দ্য কুক। 

২. অস্ট্রেলিয়ান এয়ারলাইন্স

অন্যান্য এয়ারলাইন্সের তুলনায় অস্ট্রেলিয়ান এয়ারলাইন্সও যাত্রীদের কাছে বেশি পছন্দের। এয়ারলাইন্সটি উন্নত মানের খাবার সরবরাহ করে থাকে। শিশু ও বৃদ্ধদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা রয়েছে এখানে। অস্ট্রেলিয়ান এয়ারলাইন্সের খাবারের সার্ভিসের নাম ডু অ্যান্ড কো আ লা কার্তে। 

৩. আমিরাত এয়ারলাইন্স

আমিরাত এয়ারলাইন্স জনপ্রিয় একটি এয়ারলাইন্স। এখানে যেসব খাবার সরবরাহ করা হয় সেগুলো বেশ সুস্বাদু। যাত্রীরা এসব খাবার পছন্দ করে থাকেন। শিশুদের জন্যও এখানে খাবারের ব্যবস্থা রয়েছে। আমিরাত এয়ারলাইন্সের খাবারের সার্ভিসের নাম ডু অ্যান্ড কো আ লা কার্তে। 

৪. তার্কিশ এয়ারলাইন্স

তার্কিশ এয়ারলাইন্সে সুস্বাদু নানা রকম খাবার পাওয়া যায়। ভ্রমণকারীদের পছন্দের খাবার এখানে সরবরাহ করা হয়ে থাকে। এসব খাবারের কারণেও অনেকে তার্কিশ এয়ারলাইন্সে ভ্রমণ করে থাকেন। শিশ কাবাব, বেগুন দিয়ে তৈরি খাবার ইমাম বাইল্ডি, পনিরের সংমিশ্রণে তৈরি মান্টি এখানে সরবরাহ হয়ে থাকে। 

৫. লাফথানসা এয়ারলাইন্স

লাফথানসা এয়ারলাইন্স জনপ্রিয় একটি এয়ারলাইন্স। এটি যাত্রীরা বিশেষভাবে পছন্দ করে থাকেন। এখানে যেসব খাবার সরবরাহ হয়ে থাকে সেসব খাবার সুস্বাদু। শিশুদের জন্য এখানে খাবারের ব্যবস্থা রয়েছে।

এইচএকে/এইচএন