টানা ১৯ ঘণ্টা উড়ে কানাডা পৌঁছাল বিমানের ফ্লাইট

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৭ মার্চ ২০২২, ০৬:০৪ পিএম


টানা ১৯ ঘণ্টা উড়ে কানাডা পৌঁছাল বিমানের ফ্লাইট

বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো কানাডার টরন্টোতে পৌঁছাল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট। বিমান এই ফ্লাইটটির নাম দিয়েছে পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইট।

রোববার (২৭ মার্চ) স্থানীয় সময় ভোর ৭টা ৩৮ মিনিটে বিজি ৩০৫ ফ্লাইটটি টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। বাংলাদেশের ঘড়ি অনুযায়ী সময়টি রোববার বিকেল ৫টা ৩৮ মিনিট। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দায়িত্বশীল সূত্র ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছে।

শনিবার (২৬ মার্চ) রাত পৌনে ১১টায় ফ্লাইটটি ঢাকা থেকে টরেন্টোর উদ্দেশে উড়াল দিয়ে প্রায় ১৯ ঘণ্টা আকাশে ছিল। এটি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সবচেয়ে দীর্ঘ রুট।

dhakapost

এর আগে ২৬ মার্চ রাতে এই ফ্লাইটের পরীক্ষামূলক উদ্বোধন করা হয়। ৭০ জন যাত্রী নিয়ে উড়াল দেয় ফ্লাইটটি। অত্যাধুনিক মডেলের বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারের মাধ্যমে টরন্টো ফ্লাইটটি পরিচালিত হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক জনসংযোগ তাহেরা খন্দকার জানান, বহুল প্রতিক্ষীত এ ফ্লাইটের মাধ্যমে বিমানের ইতিহাসে নবদিগন্তের সূচনা হলো। বিমানের ঢাকা-টরন্টো ফ্লাইটের মাধ্যমে পাশ্চাত্যের বন্ধুপ্রতীম দেশ কানাডার সঙ্গে বাংলাদেশের যোগাযোগ সহজ হবে। দুই অঞ্চলের মধ্যে শিক্ষার প্রসার, সাংস্কৃতিক মেলবন্ধন, পর্যটন শিল্পের বিকাশ ও ব্যবসা-বাণিজ্যের প্রসারেও ভূমিকা রাখবে বিমানের এই রুট। আগামী জুন মাস থেকে এই রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করবে বিমান।

টরন্টো থেকে ফিরতি ফ্লাইট বিজি-৩০৬ আগামী ২৯ মার্চ স্থানীয় সময় সকাল ১০টায় ঢাকার উদ্দেশে যাত্রা করবে এবং ৩০ মার্চ বাংলাদেশ সময় দুপুর সোয়া ১২টায় ঢাকায় অবতরণ করবে। 

এআর/জেডএস

Link copied