১৫০ রুটে ছাড় দিয়েছে কাতার এয়ারওয়েজ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৪ আগস্ট ২০২২, ০৩:০৪ পিএম


১৫০ রুটে ছাড় দিয়েছে কাতার এয়ারওয়েজ

ঢাকা থেকে বিশ্বের প্রায় ১৫০টি রুটের ফ্লাইটের টিকিটে ছাড় দিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক কাতার এয়ারওয়েজ।

রোববার (১৪ আগস্ট) কাতার এয়ারওয়েজের ওয়েবসাইট থেকে জানা গেছে, ইউরোপ, আমেরিকা, আফ্রিকা ও মধ্যপ্রাচ্য রুটের ফ্লাইটের ভাড়ার ওপর ছাড় দিয়েছে কাতার এয়ারওয়েজ। ছাড় পেতে আগামী ৩০ অক্টোবরের মধ্যে ফ্লাইটের টিকিট কাটতে হবে। ইকোনমি ও বিজনেস যেকোনো ক্লাসের টিকিট কাটলেই এই ছাড় মিলবে।

ভ্রমণপিপাসুরা এই ছাড়ে ঢাকা থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক (রিটার্ন ভাড়া) ১ লাখ ১ হাজার টাকা, ওয়াশিংটন ১ লাখ ৩১ হাজার, বস্টন ১ লাখ ১২ হাজার, লস অ্যাঞ্জেলেস ১ লাখ ১৭ হাজার, অটলান্টা ১ লাখ ১৯ হাজার, ফিলাডেলফিয়া ১ লাখ ৪ হাজার টাকায় যেতে পারবেন।

এছাড়াও ছাড়ে যুক্তরাজ্যের লন্ডন ৯০ হাজার, ম্যানচেস্টার ১ লাখ ২ হাজার, ইতালির মিলান ৮০ হাজার, রোম ৭৬ হাজার, স্পেনের মালাগা ১ লাখ ১০ হাজার, গ্রিসের মিকোন্স ৮৮ হাজার, ফ্রান্সের প্যারিস ৮৭ হাজার টাকা ভাড়া ধরা হয়েছে। 

কাতার এয়ারওয়েজ সূত্রে জানা গেছে, এই টিকিট কেটে যাত্রীরা নির্দিষ্ট গন্তব্যে ন্যূনতম ৩ দিন এবং সর্বোচ্চ ১২ মাস থাকতে পারবেন। ব্ল্যাকআউটের সময় (ঈদ, ইংরেজি নববর্ষসহ টানা ছুটিতে) এই টিকিটে ভ্রমণ করা যাবে না। এছাড়াও একবার টিকিট কাটলে অন্যের নামে টিকিট ট্রান্সফারও করা যাবে না। 

বাংলাদেশ থেকে যাত্রীরা পৃথিবীর যেকোনো দেশেই ছাড়ের টিকিটে যেতে পারবেন। তবে সেক্ষেত্রে তাদের কাতারের দোহা বিমানবন্দরে ট্রানজিট নিতে হবে। 

এআর/জেডএস

Link copied