প্রস্রাবকাণ্ডের আরেক ঘটনায় এয়ার ইন্ডিয়াকে ১০ লাখ রুপি জরিমানা

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

২৫ জানুয়ারি ২০২৩, ০৭:৫৫ এএম


প্রস্রাবকাণ্ডের আরেক ঘটনায় এয়ার ইন্ডিয়াকে ১০ লাখ রুপি জরিমানা

নিউ ইয়র্ক থেকে দিল্লির প্লেনে যাত্রী শঙ্কর মিশ্রের বিরুদ্ধে প্রস্রাবকাণ্ডের অভিযোগের ঘটনার পর এবার প্যারিস থেকে নয়াদিল্লিগামী প্লেনে প্রস্রাবের আরেক ঘটনায় আবার জরিমানার মুখে পড়েছে এয়ার ইন্ডিয়া। এবার ১০ লাখ রুপি জরিমানা হয়েছে এয়ার ইন্ডিয়ার।

জানা গেছে, গত বছরের ৬ ডিসেম্বর এয়ার ইন্ডিয়ার এআই ১৪২ প্লেনে প্রস্রাবকাণ্ডের ঘটনা ঘটলেও তা এয়ারলাইন্সের পক্ষ থেকে কর্তৃপক্ষকে জানানো হয়নি। যে কারণে মঙ্গলবার (২৪ জানুয়ারি) ডিরেক্টর জেনারেল অব সিভিল এভিয়েশনক এয়ার ইন্ডিয়াকে ১০ লাখ রুপি জরিমানা করেছে।

প্যারিস থেকে নয়াদিল্লিগামী ওই প্লেনে শুধু প্রস্রাবকাণ্ডই ঘটেনি, অভিযোগ ছিল ওই প্লেনের বাথরুমে এক যাত্রী ধূমপানও করেছেন। তবে আপাতত প্রস্রাবকাণ্ডের ঘটনায় জরিমানা করা হয়েছে এয়ার ইন্ডিয়াকে। অন্যান্য বিষয়গুলো খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

এর আগে ২০২২ সালের ২৬ নভেম্বর নিউ ইয়র্ক-দিল্লির প্লেনে এক নারী যাত্রীর গায়ে প্রস্রাব করায় অভিযুক্ত হন শঙ্কর মিশ্র নামে এক যাত্রী। সেই ঘটনায় পুলিশ তাকে গ্রেপ্তার করে। যে কোম্পানিতে তিনি চাকরি করতেন সেটিও খোয়াতে হয়। এখন সে ঘটনায় চলছে আইনি লড়াই।

ওই ঘটনায় এয়ার ইন্ডিয়ার কর্তব্যে গাফলতির জন্য ৩০ লাখ টাকার জরিমানা ঘোষণা করে ডিজিসিএ। এছাড়াও পাইলট ইন কমান্ডকেও এজন্য শাস্তি ভোগ করতে হয়। বাতিল করা হয়েছে তার লাইসেন্স।

সূত্র : হিন্দুস্তান টাইমস

জেডএস

Link copied