শনিবার চীন ও সিঙ্গাপুর যাবে ইউএস-বাংলার বিশেষ ফ্লাইট

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৩ এপ্রিল ২০২১, ২০:১৬


শনিবার চীন ও সিঙ্গাপুর যাবে ইউএস-বাংলার বিশেষ ফ্লাইট

বিশেষ ফ্লাইটের অনুমতি পাওয়ার পর আগামীকাল শনিবার (২৪ এপ্রিল) চীনের গুয়াংজু ও সিঙ্গাপুর রুটে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বেসরকারি বিমান পরিষেবা প্রতিষ্ঠানটি জানায়, শনিবার রাত ১০টা ১০ মিনিটে গুয়াংজুর উদ্দেশে ইউএস-বাংলা এয়ারলান্সের বিশেষ ফ্লাইট ঢাকা থেকে উড্ডয়ন করবে। স্থানীয় সময় ভোর ৩টা ৫০ মিনিটে গুয়াংজু পৌঁছাবে এটি। পরে গুয়াংজু থেকে স্থানীয় সময় ভোর ৫টায় বাংলাদেশের উদ্দেশে রওনা হবে এবং ভোর ৭টায় বাংলাদেশে এসে পৌঁছাবে।

এছাড়া শনিবার রাত ১০টা ১০ মিনিটে প্রবাসীদের নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়বে ইউএস-বাংলার আরেকটি বিশেষ ফ্লাইট। এটি সিঙ্গাপুর পৌঁছাবে স্থানীয় সময় ভোর ৪টা ২৫ মিনিটে। সিঙ্গাপুর থেকে ভোর সাড়ে ৫টায় রওনা হয়ে বাংলাদেশ সময় পৌনে ৮টায় ঢাকায় নামবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, এই দুই রুটে সপ্তাহে একদিন শনিবার বিশেষ ফ্লাইট পরিচালিত হবে।

তবে চীনে ফ্লাইট পরিচালনার জন্য এয়ারলাইন্সটিকে কিছু শর্ত দিয়েছে বাংলাদেশ বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

তারা জানিয়েছে, চীন থেকে আগত প্রত্যেককে সরকার নির্ধারিত হোটেল বা কোয়ারেন্টাইন সেন্টারে নিজ খরচে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। ঢাকা থেকে চীনে যাওয়ার সময় মাঝারি আকারের এয়ারক্রাফটে যাত্রী ভরে ফ্লাইট পরিচালনা করা যাবে। তবে বড় আকারের এয়ারক্রাফটে (মডেলভেদে) সর্বোচ্চ ২৮০-৩২০ জন যাত্রী বহন করা যাবে। চীন থেকে ঢাকায় ফেরার সময় মাঝারি আকারের এয়ারক্রাফটে সর্বোচ্চ ১০০ জন এবং বড় আকারের ফ্লাইটে সর্বোচ্চ ১৫০ জন যাত্রী বহন করা যাবে।

প্রতিটি ফ্লাইটের ইকোনমি ক্লাসের একটি সারি ও বিজনেস ক্লাসের একটি সিট ফাঁকা রাখতে বলা হয়েছে। ফ্লাইটে কোনো যাত্রীর করোনা সন্দেহ হলে তাকে ফাঁকা সিটে রাখার নির্দেশনা দিয়েছে বেবিচক।

এআর/এফআর/জেএস

Link copied